কোচ হিসেবে বাংলাদেশে আসছেন তাতেন্দা তাইবু

ক্রিকেট

বাংলাদেশের কোচ হিসেবে আসছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক তাতেন্দা তাইবু। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপির) ক্রিকেট কোচ হিসেবে আসবেন তিনি।


বিকেসএপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রাশীদুল হাসান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, “আমরা তাতেন্দা তাইবুকে প্রস্তাব দিয়েছি। উনি রাজি হয়েছেন, আমাদের মধ্যে আলোচনা চূড়ান্ত পর্যায়ে। অপেক্ষা কেবল সরকারি ক্লিয়ারেন্সের। আমরা ইতোমধ্যে মন্ত্রণালয়ে আবেদন করেছি, অনুমতি পেয়েও গেছি। আশা করছি চলতি মাসের শেষদিকে উনি আমাদের সাথে যোগ দিবেন। তার সাথে দীর্ঘমেয়াদী চুক্তিই হবে।”

মাত্র ২১ বছর বয়সে টেস্ট অধিনায়কত্ব করে বিশ্ব ক্রিকেটে হৈচৈ ফেলে দিয়েছিলেন জিম্বাবুয়ের উইকেটকিপার ব্যাটসম্যান তাতেন্দা তাইবু। আফ্রিকার দেশটির হয়ে মোট ১৯৫বার সব ফরম্যাট মিলিয়ে মাঠে নামা এই ক্রিকেটার ২২ গজকে বিদায় জানিয়েছেন অনেক আগেই।

২০১২ সালে সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নিয়ে ধর্মীয় কাজে মনঃসংযোগ করেন তাইবু। পরে দায়িত্ব নেন জিম্বাবুয়ে ক্রিকেট দলের নির্বাচকের। ২০১৯ বিশ্বকাপে নাম লেখাতে ব্যর্থ হওয়ার কারণে জিম্বাবুয়ে ক্রিকেটের নির্বাচক পদ থেকে সরে দাঁড়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *