চমক রেখে নেপাল মিশনের বাংলাদেশ দল ঘোষণা

বাংলাদেশ ফুটবল

নেপালে অনুষ্ঠেয় প্রীতি টুর্নামেন্ট সামনে রেখে ৩১ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছেন কোচ জেমি ডে। সবশেষ কাতারের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ২৩ সদস্যের দল থেকে ৯ জন বাদ পড়েছেন।

চলতি মাসের ২৩ তারিখ স্বাগতিক নেপাল, কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে প্রীতি ফুটবল টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ। এ উপলক্ষে মঙ্গলবার সর্বমোট ৩১ জনকে ক্যাম্পে ডেকেছেন ডে।

ডাক পাওয়া ৩১ জনের মধ্যে ৭ জনই হলো অনূর্ধ্ব-২৩ দলের। চোট ও কো’ভিড-১৯ পরিস্থিতির বিবেচনায় এই সাত জনকে অপেক্ষমান রাখা হয়েছে বলে জানান কোচ।

“চোটের কারণে কেউ ছিটকে যেতে পারে, কেউ ক’রোনাভাইরাসে আক্রান্ত হতে পারে, এসব পরিস্থিতির কথা ভেবে অনূর্ধ্ব-২৩ দলের সাত জনকে রেখেছি। পরিস্থিতির উপর ‍মূলত নির্ভর করবে তাদের চূড়ান্ত দলে জায়গা পাওয়ার বিষয়টি।”

বাকি ২৪ জনের মধ্যে নতুন মুখ পাঁচ জন- বসুন্ধরা কিংসের ডিফেন্ডার রিমন হোসেন, মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদ ক্রীড়া চক্রের ডিফেন্ডার মোহাম্মদ ইমন, মেহেদী হাসান ও ফরোয়ার্ড মেহেদী হাসান রয়েল এবং মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিফেন্ডার হাবিবুর রহমান সোহাগ।

বাংলাদেশ দল

আনিসুর রহমান,বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, শহীদুল আলম সোহেল, টুটুল হোসেন বাদশা, সোহেল রানা, সাদ উদ্দিন, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াছিন আরাফাত, জামাল ভূঁইয়া, মোহাম্মদ ইমন, মেহেদী হাসান, মেহেদী হাসান রয়েল, আশরাফুল ইসলাম রানা, মোহাম্মদ আব্দুল্লাহ, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, হাবিবুর রহমান সোহাগ ও সুমন রেজা।

অপেক্ষমান

মিতুল মারমা, মোহাম্মদ আতিকুজ্জামান, আবু শাইদ, রহিম উদ্দিন, ইমরান হাসান রিমন, ফয়সাল আহমেদ ফাহিম ও মোহাম্মদ জুয়েল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *