দেশ বাদ দিয়ে আইপিএল; ইংলিশ ক্রিকেটারদের ধুয়ে দিলেন বয়কট

আইপিএল

ইংলিশ ক্রিকেট বোর্ডের ওপর বেশ চটেছেন জিওফ্রে বয়কট। ‘রোটেশন পলিসি’ ও আইপিএল ইস্যুতে বোর্ডকে ধুয়ে দিয়েছেন এই ব্যাটিং গ্রেট। ক্রিকেটারদের প্রতি বোর্ডের আচরণ কঠোর হওয়া উচিত বলে মত তার। ডেইলি টেলিগ্রাফে লেখা কলামে বয়কট বলেছেন, যারা দেশের আগে আইপিএলকে গুরুত্ব দেন, তাদের বেতন কেটে নেওয়া উচিত।

আইপিএলের জন্য জুন মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে শুরুর দিকে নাও খেলতে পারেন বেশ কিছু ইংলিশ ক্রিকেটার। বেন স্টোকসদের কোচ ক্রিস সিলভারউড, ক্রিকেটারদের এমন দাবি মেনেও নিয়েছেন।

তবে ইংল্যান্ডের হয়ে ১০৮ টেস্টে ৮১১৪ রান করা বয়কট বলেন, ‘ক্রিকেটাররা বোধ হয় ভুলে গিয়েছে আইপিএলে ডাক পাওয়ার জন্য ইংল্যান্ডের হয়ে নিজেদেরকে প্রমাণ করতে হয়েছে। তাই তাদের কৃতজ্ঞ থাকা উচিত দলের প্রতি। আমি কখনোই আইপিএল খেলতে বারণ করছি না, তাই বলে দেশের হয়ে না খেলে আইপিএলে খেলা মেনে নেওয়া যায় না। ’

ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলাতে গিয়ে (রোটেশন পলিসি) ভারতের বিরুদ্ধে ডুবেছে ইংল্যান্ড, এমনই মত বয়কটের। ৮০ বছরের সাবেক এই ক্রিকটারের মতে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের প্রতি অনেকটাই নরমপন্থী।

তিনি বলেন, ‘সেই সব ক্রিকেটারদের সিরিজে নেওয়াই উচিত নয়, যারা পুরো সিরিজটা খেলবে না। সুস্থ ক্রিকেটারকে দল না পেলে তাদের টাকা নেটে নেওয়া উচিত।’

বয়কট এত হাত নিয়েছেন ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড, বোর্ডের প্রধান নির্বাহী টম হ্যারিসন, ক্রিকেট পরিচালক অ্যাশলি জাইলস ও নির্বাচক কমিটির প্রধান এড স্মিথকেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *