পিটারসেনের দ্রুততম ফিফটির জবাবে ইরফান ঝড়; ৩৭০ রানের রোমাঞ্চকর ম্যাচে ভারতকে হারাল ইংল্যান্ড

ক্রিকেট

রোড সেফটি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি সিরিজে বুড়ো বয়সেও রীতিমত ঝড় তুললে ইংল্যান্ড-ভারতের লিজেন্ডসরা। দু’দলের ব্যাটসম্যানদের চার-ছক্কার ফোয়ারার ৩৭০ রানের রোমাঞ্চকর ম্যাচে শচীনের ভারতকে ৬ রানে হারিয়েছে পিটারসেনের ইংল্যান্ড।


রায়পুরে টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠান সচিন টেন্ডুলকার। ইনিংসের ওপেন করতে নেমে মাত্র ১৮ বলে ব্যাক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকে যান পিটারসেন। ৫০ রানে পৌঁছতে কেপি ৪টি চার ও ৫টি ছক্কা মারেন। যা টুর্নামেন্টের সবচেয়ে দ্রুততম ফিফটির রেকর্ড।

শেষমেশ ৬টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৭৫ রান করে আউট হন পিটারসেন। ইরফান পাঠানের বলে উইকেটকিপার নমন ওঝার দস্তানায় ধরা পড়ে যান তিনি। তার ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৮৮ রান তোলে। ফিল মাস্টার্ড ১৪, ড্যারেন ম্যাডি ২৯, ক্রিস শোফিল্ড ১৫, হ্যামিল্টন ১৫ ও ট্রেমলেট ১২ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ১৭ রানের মধ্যেই ফিরে যান শচীন, শেবাগ ও কাইফ। এরপর রানের গতিও কমে যায়। একসময় ১১৯ রানে মধ্যেই ৭ উইকেট হারায় ভারত লিজেন্ডস।

সেখান থেকে দলকে টেনে তুলে জয়ের স্বপ্ন দেখান ইরফান পাঠান ও মানপ্রীত গণি। শেষ ৩ ওভারে জেতার জন্য প্রয়োজন ছিল ৫৮ রান। ঝড়ো ব্যাটিংয়ে সেই সমীকরণ শেষ এক ওভারে ১৯ রানে আনেন ইরফান ও গনি। কিন্তু শেষ ওভারে সাইডবটমের ৬ বলে ১২ রান নিতে সক্ষম হন তারা। শেষ পর্যন্ত ৬ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড লিজেন্ডস ১৮৮/৭(২০)
পিটারসেন ৭৫(৩৭), ম্যাডি ২৯(২৭)
ইরফান পাঠান ২/২৮

ভারত লিজেন্ডস ১৮২/৭(২০)
ইরফান পাঠান ৬১(৩৪)*, গনি ৩৫(১৬)*
মন্টি প্যানেসার ৩/১৫

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *