মেসি-রোনালদোকে যোজন দূরত্বে পেছনে ফেলে অনন্য রেকর্ড গড়লেন হ্যাল্যান্ড

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে ভুঁড়ি ভুঁড়ি রেকর্ড নিজেদের নামে করে রেখেছেন লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু তারাও যেসব রেকর্ডে ভাগ বসাতে পারেননি সেসব রেকর্ড এখন অন্যরা এসে নিজেদের করে নিচ্ছেন।

তারমধ্যে আরলিং ব্রাট হ্যাল্যান্ড এবং কিলিয়ান এমবাপে ছুটছে অদম্য গতিতে। ভবিষ্যতে হয়তো মেসি রোনালদোর জায়গা দখল করবে এই দুই তরুণ তুর্কী!

সে সব ভবিষ্যতের হাতেই না হয় ছেড়ে দেওয়া যাক। কিন্ত এরই মধ্যে আরলিং হ্যাল্যান্ড এমন একটি রেকর্ড করলেন যা মেসি-রোনালদোও করতে পারেনি এবং ভবিষ্যতেও পারবে না।

ইউসিএলের ইতিহাসে সবচেয়ে দ্রুত ২০ গোল করার রেকর্ড করেছেন তিনি। গতরাতে সেভিয়ার বিপক্ষে জোড়া গোলের মধ্য দিয়ে এই রেকর্ড গড়েন নরওয়েজিয়ান এই সুপারস্টার।

মাত্র ১৪ ম্যাচে ২০ গোল করে তিনি পেছনে ফেলেছেন হ্যারি কেনের রেকর্ডকে। ইংলিশ ক্লাব টটেনহ্যামের এই তারকা মাত্র ২৪ ম্যাচে করেছিলেন ২০ গোল।

ইউসিএলের দৈত্বখ্যাত ক্রিস্টিয়ানো রোনালদোর এই ২০ গোলের মাইলফলক স্পর্শ করতে লেগেছিলো ৫৬ ম্যাচ। তার অন্যতম প্রধান প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি চ্যাম্পিয়ন্স লিগে ২০ গোল স্পর্শ করেছিলেন ৪০তম ম্যাচে। আর বর্তমান সময়ের আরেক দানব বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানদোস্কি এই মাইলফলক ছুঁতে নিয়েছিলেন ৩৬ ম্যাচ!

হ্যাল্যান্ড যেন সবাইকে ছাপিয়ে নতুনভাবে রেকর্ড লিখতেই এসেছেন। এখন দেখার বিষয় নরওয়ের এই ওয়ান্ডারবয় ঠিক কতদিন তার এই ফর্ম ধরে রাখতে পারে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *