বিশেষ কারণে নিউজিল্যান্ড বোর্ডকে ধন্যবাদ দিলেন তামিম

বাংলাদেশ ক্রিকেট

নিউজিল্যান্ডে ১৪ দিন পর বন্দি জীবন থেকে বের হয়েছে বাংলাদেশ। কোয়ারেন্টাইনের সময় অনুশীলন চললেও সেটা ছিল সীমিত পরিসরে। তবে ক্রাইস্টচার্চে চতুর্থ দফায় দলের সবাই করোনা নেগটিভ হওয়া এবং ১৪ দিন পেরিয়ে যাওয়ায় কুইন্সটাউনে দলগত অনুশীলনে ফিরতে যাচ্ছে টাইগাররা।

,
তবে কোয়ারেন্টাইনের সময়কালটা বেশ কঠিন ছিল টাইগারদের জন্যে। নিউজিল্যান্ড সরকারের কঠোর আইন মেনে ১৪ দিন কাটিয়েছে তামিম-মুশফিকরা। অথচ এমন কোয়ারান্টাইন মানতে হিমশিম খেয়েছিল পাকিস্তান- ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা। তারপরও এমন কঠোর কোয়ারান্টাইন সময়ে সবরকম সুযোগ সুবিধা দিয়েছে কিউই ক্রিকেট বোর্ড। যার কারণে টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল থেকে বিশেষ ধন্যবাদও পেয়েছে নিউজিল্যান্ড বোর্ড।

এ বিষয়ে তিনি গণমাধ্যমকে বলেন, “এটা আমাদের জন্য নতুন অভিজ্ঞতা। আমরা জৈব সুরক্ষা বলয়ে ছিলাম। কিন্তু এমন একদম আইসোলেশনে ছিলাম না। সত্যি কথা বলতে এখানে যারা ছিলেন, তাঁরা আমাদের খুবই ভালো দেখাশোনা করেছে। নিউজিল্যান্ড ক্রিকেট সেভাবে সব দেখাশোনা করেছে, আমরা শুধু ধন্যবাদ দিতে পারি। ”
,
তামিম আরও বলেন, “আমরা এখন হয়তো ৪৫ দিনের সফর করছি। সব স্বাভাবিক থাকলে হয়তো আমরা ২০-২২ দিনে বাড়ি ফিরে যেতাম। এখন ১৪ দিন আইসোলেশন করতে হচ্ছে। কিন্তু এখন তো সব অন্যরকম। কিন্তু আপনাকে প্রত্যেকটি দেশের নিয়মকে সম্মান জানাতে হবে। এখন ভালো দিক হচ্ছে আমরা বাইরে বের হয়েছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *