রেকর্ডের রাতে জোড়া গোলে দলকে জেতালেন মেসি

ক্লাব ফুটবল

বার্সেলোনা কিংবদন্তি জাভি হার্নান্দেজকে টপকে এই ম্যাচেই দলের পক্ষে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়েন মেসি। এমন ঐতিহাসিক ম্যাচে দলনেতাকে স্মরণীয় এক জয় উপহার দিলো তার সতীর্থরা। সোসিয়েদাদকে তাদেরই ঘরের মাঠে ১-৬ গোলে উড়িয়ে দিয়ে লিগ জয়ের আশা এখনো বাঁচিয়ে রাখলো রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

বার্সেলোনার আগেই এদিন মাঠে নামে অ্যাটলেটিকো মাদ্রিদ। আলাভেসকে ১-০ গোলে হারিয়ে শিরোপার পথে আরও একধাপ এগিয়ে যায় দিয়েগো সিমিওনের দল।

শিরোপা রেসে টিকে থাকতে সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচে জয়ের বিকল্প ছিলো না বার্সেলোনার সামনে। বাঁচা-মরার ম্যাচে আবারও জ্বলে উঠলো কাতালানরা।

৩৬তম মিনিটে গোলের সূচনা করেন গ্রীজম্যান। নিজের জন্মদিনে গোল করে স্মরণীয় করে রাখলেন বিশ্বকাপজয়ী এই তারকা। এরপর ৪২ এবং ৫২তম মিনিটে দুইটি গোল করেন আমেরিকান তারকা সার্জিনো ডেস্ট। বার্সার হয়ে লিগে এবারই প্রথম জালের দেখা পেলেন এই তরুণ রাইটব্যাক।

৫৫তম মিনিটে বুস্কেটসের অসাধারন এক পাস ধরে আলতো টোকায় বল জালে জড়ান মেসি। ৭০তম মিনিটে গোল করে ব্যবধান আরও বাড়ান উসমান ডেম্বেলে।

৭৬তম মিনিটে সোসিয়েদাদের হয়ে স্বান্তনার একটি গোল করে বেরেনেটসিয়া। শেষ দিকে আরও একবার বল জালে জড়িয়ে নিজের জোড়া গোলের সাথে দলের বড় জয় নিশ্চিত করেন রেকর্ডম্যান মেসি।

এই জয়ে ২৮ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *