এবার আইসিসির কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুললেন রমিজ রাজা

ক্রিকেট

খেলার মাঠে ভারত-পাকিস্তানের চিরচেনা লড়াই এখন আর দেখা যায় না। অথচ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ থেমে নেই। সেটা নিয়ে আবার চলছে পয়েন্টের ভাগাভাগি। এই ব্যাপারটা  একদমই মানতে পারছেন না রমিজ রাজা। এইজন্য  আইসিসির কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক এই পাকিস্তানি ক্রিকেটার।

উল্লেখ্য, ২০১৩ সালের পর ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। ভারতের মাটিতে সেটা অবশ্য সীমিত ওভারের সিরিজ ছিল। এর মধ্যে শেষ বার ২০০৭-০৮ মরসুমে টেস্ট সিরিজে  মুখোমুখি হয়েছিল দুই দল। তারপর থেকেই দুই দেশের মধ্যে রাজনৈতিক কারণে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ।

এই নিয়ে মুখ খুললেন রমিজ রাজা। তাঁর ইউ টিউব চ্যানেলে বলেন, “দ্বিপাক্ষিক সিরিজ না হলেও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে পাকিস্তান ও ভারতের মধ্যে লড়াই তো হতেই পারে। আইসিসির একাধিক প্রতিযোগিতায় দুই দেশ নিরপেক্ষ মাঠে খেলে থাকে। তাহলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে সেই নিয়ম কেন পালন করা হবে না?”

এরপর রমিজ আরও যুক্ত করে বলেন, “এই দুই দেশের ম্যাচ আয়োজনে অসুবিধা কোথায়! তাছাড়া সব দল তো সমান সংখ্যক ম্যাচ খেলছে না। পয়েন্টের ভাগাভাগিও বেশ অদ্ভুত। সব দেশ একে অন্যের সঙ্গে খেললে কিন্তু এমন একটা টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রতি চাহিদা আরও বাড়বে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *