ক্রুণাল পান্ডিয়ার অভিষেকে ৭ বছর পর বিরল ঘটনার দেখা পেল ক্রিকেট বিশ্ব

ক্রিকেট

ক্রিকেটের ইতিহাসে এক ম্যাচে একসাথে ভাতৃদ্বয়ের খেলার ঘটনা নতুন কিছু নয়। একাধিকবার এমন ঘটনা ঘটেছে। জিম্বাবুয়ের হয়ে অ্যান্ডি এবং গ্রান্ড ফ্লাওয়ার বেশ কয়েক দশক ক্রিকেট খেলেছেন। অস্ট্রেলিয়ায় ছিলের আরেক ভাতৃদ্বয় স্টিভ এবং মার্ক ওয়াহ।

তবে এক ম্যাচে একই সাথে জোড়া ভাতৃদ্বয়ের খেলার ঘটনা বেশ বিরল বলা চলে। তাও আবার এক দলের হয়ে নয়, দুই দলের হয়ে একজোড়া করে ভাই একই ম্যাচে খেলার ঘটনা সচরাচর ঘটে না। প্রায় সাত বছর পরে আবার এই রকম বিরল ঘটনার সাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব।

মঙ্গলবার (২৩ মার্চ) পুনেতে ভারত-ইংল্যান্ড এর প্রথম একদিনের ম্যাচে দুই দলের হয়ে একজোড়া ভাইকে খেলতে দেখা গেল। ভারতের হয়ে হার্দিকের পাশাপাশি তাঁর ভাই ক্রুণাল পান্ডিয়া ভারতের জাতীয় দলের জার্সিতে একদিনের ম্যাচে অভিষেক হল। ভারতের হয়ে যখন জাতীয় দলের জার্সিতে একসঙ্গে খেললেন হার্দিক এবং ক্রুনাল পান্ডিয়া, তখন বিপক্ষে ইংল্যান্ডের হয়ে ম্যাচে খেললেন টম এবং স্যাম কুরান।

২০১৪ সালের পরে এক ম্যাচে দুই দলের হয়ে একজোড়া ভাইয়ের খেলার ঘটনার সাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব। ২০১৪ সালের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ বনাম আয়ারল্যান্ড ম্যাচে শেষবার এই ঘটনার সাক্ষী হয়েছিল ক্রিকেট বিশ্ব। সেই ম্যাচে ক্যারিবিয়ান দলের হয়ে খেলেছিল ডোয়েন ও ড্যারেন ব্রাভো ভাতৃদ্বয়। আর আয়ারল্যান্ডের হয়ে খেলেছিলেন কেভিন ও নিল ও’ব্রায়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *