ডিএল মেথডে আম্পায়ারদের গোলমাল নিয়ে মুখ খুললেন অধিনায়ক মাহমুদউল্লাহ

বাংলাদেশ ক্রিকেট

নেপিয়ারে বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় টি-টোয়েন্টিতে শেষ পর্যন্ত ডিএল মেথডেই নির্ধারিত হয় বাংলাদেশের লক্ষ্য। সিরিজে সমতা ফেরাতে এই ম্যাচে টাইগারদের সামনে লক্ষ্য দেওয়া হয়েছিল ১৬ ওভারে ১৭০ রান।

অবশ্য শুরুতে এই লক্ষ্য নির্ধারণ নিয়েই গোলমাল করে বসেন আম্পায়াররা। প্রথমে জানা গিয়েছিল ১৬ ওভারে বাংলাদেশকে করতে হবে ১৪৮ রান। কিন্তু পরে ম্যাচ রেফারির নির্দেশে নতুন করে জানানো হয় লক্ষ্য। ততক্ষণে অবশ্য ১.৩ ওভার বল মাঠে গড়িয়েছিল। এর পরেই নির্ধারিত হয় চূড়ান্ত লক্ষ্য। আর এই নিয়ে সমালোচনা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

যদিও শেষ পর্যন্ত বাংলাদেশ হারে ২৮ রানে। তবে আম্পায়ারদের এমন গোলমালের ম্যাচে হারলেও হারকে হারই মানছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচ শেষে রিয়াদ বলেন, “হ্যাঁ দ্বিধা তো ছিলই। আমরা জানতাম না ডিএল মেথডে লক্ষ্য কত হচ্ছে। স্কোরবোর্ডে লক্ষ্য মাত্রা বারবার বদলে যাচ্ছিল। খেলায় এমন হতেই পারে।”

ম্যাচের মোমেন্টাম নিয়ে টাইগার অধিনায়ক আরও বলেন, “প্রথম পাঁচ ওভারে আমরা সুন্দরভাবে আগাচ্ছিলাম কিন্তু সুন্দরভাবে শেষ করে আসতে পারিনি। নাঈম ও সৌম্য ভালো ব্যাটিং করেছে। কিছু সুযোগ কাজে লাগালে জিততে পারতাম। তাসকিন দারুণ এক ক্যাচ ধরেছে, আমাদের এটা আত্মবিশ্বাস এনে দিয়েছিল।”

“টি-টোয়েন্টিতে আপনি মাঝেমাঝে ভালো শুরু পাবেন আবার কখনো পাবেন না। কিন্তু ব্যাটিং ও বোলিংয়ে শেষটা আপনাকে ভালোভাবে করতেই হবে। ব্যাটিং ইউনিট হিসেবে ইতিবাচক কিছু বিষয় আছে এই ম্যাচে। আগামী ম্যাচে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করব।”– আরও যোগ করেন রিয়াদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *