বিদায় নিলেন বিপিএল মাতানো সেই ফ্রাইলিঙ্ক

ক্রিকেট

জনপ্রিয় টি-টোয়েন্টি আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পরিচিত মুখ রবি ফ্রাইলিঙ্ক। বাংলাদেশের সমর্থকরা ফ্রাইলিঙ্ককে মনে রাখবে তার দীর্ঘদেহী শরীর আর পারফরম্যান্সের কারণে। বিপিএলে ব্যাট ও বল হাতে দলকে জিতিয়েছেন অনেক ম্যাচ। সেই দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডারকে আর দেখা যাবে না ব্যাট-বল হাতে।

আনুষ্ঠানিকভাবে সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন এই অলরাউন্ডার। আন্তর্জাতিক ক্রিকেটটা তেমন খেলতে না পারলেও ঘরোয়া লিগ মাতিয়েছেন তিনি। বিপিএলের শুরুতে চিটাগং ভাইকিংসের হয়ে খেলেন তিনি। সেখানে নজরকাড়া পারফরম্যান্সের পর খুলনা টাইগার্সে নাম লেখান ফ্রাইলিঙ্ক।

মূলত ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার ডানহাতি ব্যাটিংয়ের পাশাপাশি একই হাতে পেস বোলিংয়ে পারদর্শী ছিলেন। ২০০৪ সালে প্রতিযোগিতামূলক ক্রিকেটে নাম লেখান তিনি। ১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ৩৬০টি ম্যাচ খেলেছেন এ অলরাউন্ডার।

দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে খেলেছেন মাত্র ৩টি টি-টোয়েন্টি। ২০১৭ সালের অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিষেক হয় তার। ২০১৮ সালের পর আর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি তাকে।

অবসরের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক বার্তায় তিনি জানান। ঐ বার্তায় ফ্রাইলিঙ্ক বলেন, “দীর্ঘদিন সতীর্থদের সাথে খেলে দারুণ উপভোগ করেছি আমি। তাদের কেউ কেউ ছোট থেকে অনেক বড় খেলোয়াড়ে পরিণত হয়েছে। সবাইকে মিস করব। আমরা একটি পরিবার এবং সবাই আমার হৃদয়ে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *