নির্বাচকরা না চাইলেও যেকোন মূল্যে শ্রীলঙ্কা টেস্টে রিয়াদকে চান পাপন

বাংলাদেশ ক্রিকেট

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১২ এপ্রিল দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

এদিকে সর্বশেষ ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলেছিল বাংলাদেশ। সেখানে এক টেস্ট খেলে ইনজুরিতে ছিটকে গেছিলেন সাকিব আল হাসান। আর আইপিএল খেলার জন্য শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে সাকিব আল হাসান।

আর সেইজন্য ঘরের মাঠে টেস্ট দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহ রিয়াদ আবারো বাংলাদেশ টেস্ট দলে পর ফিরতে পারেন! তবে সেক্ষেত্রে বাদ সেধেছে রিয়াদের ইনজুরি। সেইজন্য নির্বাচকরা তাকে শ্রীলঙ্কা সিরিজে না রাখতে চাইলেও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের প্রথম পছন্দ রিয়াদ। তাই তার দলে থাকাটা অনেকটা নিশ্চিত।

গতকাল মঙ্গলবার (৬ এপ্রিল) বিসিবি কার্যালয়ে ক্রিকেট অপারেশন্স বিভাগের সাথে জরুরী বৈঠকে বসে নির্বাচক প্যানেল। সেই আলোচনা শেষে মোটামুটি ১৮ সদস্যের একটি স্কোয়াড চূড়ান্ত করা হয়েছে। তবে স্কোয়াড চূড়ান্ত করবেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।


রিয়াদের ইনজুরি নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন রিয়াদের পায়ের ঊরুর সামনের অংশের মাংসপেশিতে টান ছিল। তবে দেবাশীষ চৌধুরীর আশা, যেহেতু দল শ্রীলঙ্কা যাবে ১২ এপ্রিল, আর প্রথম টেস্ট শুরু ২১ এপ্রিল সব মিলে হাতে দুই সপ্তাহের বেশি সময়। এর ভেতরে দুজনই সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন। তাই তাদের দলভুক্তির পথে কোন বাঁধা খুঁজে পান না দেবাশীষ। তার মানে ধরেই নেয়া যায়, মাহমুদউল্লাহ রিয়াদ যাচ্ছেন শ্রীলঙ্কা সফরে। এদিকে ইনজুরি সেরে দলে দিবেন মুশফিকুর রহিমও।


যেমন হতে যাচ্ছে বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াডঃ-

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ চৌধুরী রাহী, খালেদ আহমেদ/শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মাহমুদউল্লাহ রিয়াদ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *