৬ জনকে নিয়ে লঙ্কায় যাচ্ছে বাংলাদেশ!

বাংলাদেশ ক্রিকেট

নিউজিল্যান্ডে ব্যর্থ এক সফর শেষে এবার টাইগারদের শ্রীলঙ্কা সফর। এদিকে করোনা মহামারির জন্য সফরে বাংলাদেশ দলের অনুশীলনে কোনো নেট বোলার দিবে না স্বাগতিক ক্রিকেট বোর্ড। আর সেকারণেই আসন্ন এই সফরের স্কোয়াডে ছয় পেস বোলার অন্তর্ভুক্তির কথা ভাবছে বাংলাদেশ জাতীয় দলের নির্বাচকমন্ডলীর সদস্যরা। যাতে করে নেট অনুশীলনে তাদের বলেই প্রস্তুতি সেরে নিতে পারেন তামিম-মুশফিকরা।

লাল সবুজের দলের লঙ্কাভিযান সামনে রেখে বুধবারই (৭ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) টাইগার দল ঘোষণার কথা ছিল। কিন্তু মাহমুদউল্লাহ রিয়াদ ও হাসান মাহমুদের ফিটনেস রিপোর্ট এখনও হাতে না পাওয়ায় সম্ভবত তা একদিন পিছিয়ে যাচ্ছে। এদিকে আঙুলের চোট কাটিয়ে উঠে পুরোপুরি ফিট মুশফিকুর রহিম।

বিসিবি থেকে জানানো হয়, “আমরা জানতে পেরেছি ওখানে গিয়ে নেট বোলার পাওয়া যাবে না। সেকারণে স্কোয়াডে ছয় পেস বোলার রাখার চিন্তা করছি। আমরা এখনো মাহমুদউল্লাহ রিয়াদ ও হাসান মাহমুদের ফিটনেস রিপোর্ট হাতে পাইনি। তবে মুশফিক (মুশফিকুর রহিম) ফিট হয়েছে।”

সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সফরে পিঠে টান লাগায় ওয়ানডে সিরিজ শেষে তামিম ইকবালের সঙ্গে দেশে ফেরেন তরুণ পেসার হাসান মাহমুদ। আর মাহমুদউল্লাহ বাদ পড়েছিলেন সিরিজের শেষ টি-টোয়েন্টি থেকে। নেপিয়ারে দ্বিতীয় টি টোয়েন্টিতে বাঁ উরুতে টান লাগলে ছিটকে যান টাইগার টি-টোয়েন্টি দলপতি।

তার বদলি হিসেবে দলের ব্যাটন তুলে দেওয়া হয়েছিল লিটন দাসের হাতে। আইসিসি’র টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত টাইগারদের এই লঙ্কাভিযান। স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট খেলতে চলতি মাসের ১২ তারিখে দেশ ছাড়বে লাল সবুজের দল। সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ২১ এপ্রিল ও দ্বিতীয় টি ২৯ এপ্রিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *