ধোনির থেকে পাওয়া শিক্ষা ধোনির বিরুদ্ধেই কাজে লাগাতে চান ‘ক্যাপ্টেন পন্থ’

আইপিএল

কাঁধে চোট পেয়ে গোটা আইপিএল থেকে ছিটকে গিয়েছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়াস আইয়ার। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে মাত্র ২৩ বছরের তরুণ তুর্কি ঋষভ পন্থকে। কী অদ্ভুত সমাপতন, অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে তাঁর বিপক্ষ ধোনির চেন্নাই সুপার কিংস।

যার সঙ্গে তাঁর তুলনা টানা আজও বন্ধ হয়নি, সেই ধোনির কাছ থেকে পাওয়া শিক্ষা কাজে লাগাতে চান পন্থ। একদিকে প্রায় পাঁচ মাস পরে মাঠে নামতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি, প্রতিপক্ষ জাতীয় দলে তাঁর উত্তরসূরি ঋষভ পন্ত। ২৩ বছর বয়সী পন্ত বরাবরই ধোনিকে নিজের আদর্শ বলে মেনে এসেছেন। তাই গুরু বনাম শিষ্যের মস্তিকের লড়াই আলাদা উত্তেজনার সৃষ্টি করতে চলেছে এই ম্যাচ। 

পন্থ বলছেন, “ক্যাপ্টেন হিসেবে আমার প্রথম ম্যাচ মাহিভাইয়ের বিরুদ্ধে। এটা দারুণ অভিজ্ঞতা হতে চলেছে, কারণ আমি ওঁর থেকে অনেক কিছু শিখেছি। আমার নিজেরও অভিজ্ঞতা আছে। এই দুটোকে মিশিয়েই সিএসকে-র বিরুদ্ধে নতুন কিছু করার চেষ্টা করব।”

এত কম বয়সে এত বড় গুরুদায়িত্ব পেয়ে কৃতজ্ঞতা জানাতে ভুলছেন না পন্থ। দলের মালিক এবং কোচেদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। এই সুযোগের যতটা সদ্বব্যবহার করা যায় তিনি করবেন বলেও জানিয়েছেন। শুক্রবার মুম্বাই এবং ব্যাঙ্গালোরের খেলা দিয়েন শুরু হচ্ছে এ বছরের আইপিএল। পরের দিনই ধোনি এবং পন্থের দ্বৈরথ।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *