মার্চের সেরা হওয়ার লড়াইয়ে রশিদ- ভুবনেশ্বর- উইলিয়ামস

ক্রিকেট

চলতি বছর থেকেই প্রতি মাসে সেরা ক্রিকেটারদের পুরস্কৃত করছে আইসিসি। জানুয়ারিতে ঋষভ পন্থ ও ফেব্রুয়ারিতে রবিচন্দ্রন অশ্বিন এই পুরস্কার পেয়েছেন। সেই ধারাবাহিকতায় এবার মার্চের আইসিসি প্লেয়ার অব দা মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন রশিদ খান, ভুবনেশ্বর কুমার ও শন উইলিয়ামস।

মার্চ মাসে আইসিসির সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার দৌড়ে ভুবনেশ্বর কুমার। ইংল্যান্ডের বিরুদ্ধে কামব্যাক টি-২০ সিরিজে ২৮.৭ গড়ে ৪টি উইকেট নেন ভুবি। পরবর্তী ওয়ানডে সিরিজে ২২.৫ গড়ে নিয়েছেন ৬টি উইকেট। বল হাতে এমন দুরন্ত পারফর্ম্যান্সের সুবাদে মার্চের সেরা ক্রিকেটারের লড়াইয়ে মনোনীত আছেন তিনি।

আইপিএল শুরুর মুখে ভুবনেশ্বরকে মার্চের সেরা ক্রিকেটারের লড়াইয়ে কড়া টক্কর দিতে পারেন সানরাইজার্স হায়দরাবাদের তাঁর সতীর্থ রশিদ খান। জিম্বাবুয়ের বিরুদ্ধে একটি টেস্টে ২৫ গড়ে ১১টি উইকেট নেওয়া ছাড়াও টি-২০ সিরিজে ১২.৬ গড়ে আফগান তারকা নিয়েছেন ৬টি উইকেট।

এছাড়া লড়াইয়ে রয়েছেন জিম্বাবুয়ের সিয়ান উইলিয়ামসও। তিনি ২টি সেঞ্চুরি-সহ ১৩২ গড়ে ২৬৪ রান করেছেন আফগানিস্তানের বিরুদ্ধে ২টি টেস্টে।

অন্যদিকে মার্চ মাসের সেরা মহিলা ক্রিকেটারদের দৌড়ে ভারতের দু-জন ও দক্ষিণ আফ্রিকার এক ক্রিকেটার রয়েছেন। ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে সিরিজ জয়ে বড় অবদান ছিল দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দলের ওপেনার লিজেল লি-র। একদিনের আন্তর্জাতিকে ১৪৪ গড় রেখে ২৮৮ রান করেছেন তিনি। টি ২০-তে তাঁর মোট ৯০ রান রয়েছে, গড় ৩০।

এরপর দৌড়ে রয়েছেন ভারতের পুণম রাউত। ৮৭.৬৬ গড় রেখে তিনি একদিনের আন্তর্জাতিকে ২৬৩ রান করেছেন। পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন রাজেশ্বরী গায়কোয়াড়ও। একদিনের সিরিজে তিনি আটটি উইকেট দখল করেন, গড় ২০.২৫। টি ২০ সিরিজে ১৪.২৫ গড় রেখে তাঁর ঝুলিতে গিয়েছে চারটি উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *