প্রথম ম্যাচেই শ্বাসরুদ্ধকর লড়াই; ডি ভিলিয়ার্স ঝড়ে শেষ বলে মুম্বাইকে হারাল ব্যাঙ্গালুর

আইপিএল

ইতিহাসের পুনরাবৃত্তি ঘটল আবারো। ২০১২ সালের পর নিজেদের প্রথম ম্যাচে হার দিয়ে আইপিএল শুরু করা মুম্বাই আইপিএলের ১৪তম আসরেও হার দিয়ে যাত্রা শুরু করল। উদ্বোধনী ম্যাচে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ২ উইকেটে হারিয়ে আইপিএলের এবারের আসরে যাত্রা শুরু করল এখনো পর্যন্ত কোন শিরোপা না জেতা কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।


এদিন আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৫৯ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স৷ জবাবে শেষ বলে ২ উইকেটে হাতে রেখে জয় নিশ্চিত করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

রান তাড়া করতে নেমে ভাল শুরু এনে দিনে পারেননি আরসিবির হয়ে ওপেনিং করতে নামা ওয়াশিংটন সুন্দর। ১৬ বলে ১০ রান করে ফেরেন তিনি। আরেক ওপেনার অধিনায়ক বিরাট কোহলি দুইবার জীবন পেয়েও বড় ইনিংস খেলতে পারেননি৷ ২৯ বলে ৩৩ রান করে ফেরেন।

তবে প্রথম ম্যাচেই দারুণ ইনিংস খেলেছেন গ্লেন ম্যাক্সওয়েল। তার ২৮ বলে ৩৯ রানেে ইনিংসে জয়ের আশা ফিরে যায় আরসিবি। শেষদিকে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন ডি ভিলিয়ার্স। শেষ তিন ওভারে জিততে ৩৪ রানের প্রয়োজন হলে দুই ওভারেই ২৭ রানে এবিডি।

শেষ ওভারে জিততে প্রয়োজন ছিল ৭ রান। কিন্তু চতুর্থ বলে রান আউট হয়ে ২৭ বলে ৪৮ রান করে বিদায় নেন তিনি। শেষ দুই বলে জিততে দুই রানের প্রয়োজন হলে শেষ বলে দলের জয় নিশ্চিত করেন হার্শাল প্যাটেল।

এর আগে ব্যাটিং করতে নেমে ভাল শুরু করে মুম্বাই। কিন্তু শেষ দিকে দারুণ কামব্যাক করেন কোহলিরা। ১৬ ওভারে ১৩৫ রান তুললেও শেষ দিককে কোহলিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মুম্বাইয়ের ইনিংস থামে ১৫৯ রানে।

মুম্বাইয়ের হয়ে প্রথমবার ব্যাটিংয়ে নেমে দলের হয়ে সর্বোচ্চ ৩৫ বলে ৪৯ রানের ইনিংস খেলেন ক্রিস লিন। অন্যদিকে মুম্বাইকে গুঁড়িয়ে দিয়ে প্রথমবার আইপিএলের প্রথম ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার গৌরব অর্জন করেন আরসিবির বোলার হার্শাল প্যাটেল।

সংক্ষিপ্ত স্কোরঃ

মুম্বাই ইন্ডিয়ান্স: ২০ ওভারে ১৫৯/৯(ক্রিস লিন ৪৯, ইশান কিশান ২৮; প্যাটেল ৫/২৭, সুন্দর ১/৭)

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ২০ ওভারে ১৬০/৮(ডি ভিলিয়ার্স ৪৮, ম্যাক্সওয়েল ৩৯; বুমরাহ ২/২৬, জানসেন ২/২৮)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *