শিরোপা নির্ধারণী ক্ল্যাসিকোয় রাতে মুখোমুখি রিয়াল-বার্সা!

ক্লাব ফুটবল

স্প্যানিশ লা লিগার মহা গুরুত্বপূর্ণ ম্যাচে রাতে বার্সেলোনার বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। রিয়ালের ঘরের মাঠ আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১ টায় শুরু হবে ম্যাচটি। ফেসবুক লাইভের মাধ্যমে সরাসরি উপভোগ করা যাবে ম্যাচটি।

লিগ টেবিলের বর্তমান অবস্থা বিবেচনায় এবারের ক্ল্যাসিকোর গুরুত্ব অপরিসীম। আজকের ম্যাচে জয়ী দলের সামনে সুযোগ থাকবে শিরোপা জয়ের দৌড়ে অ্যাটলেটিকোকে পাল্লা দেওয়ার। অপরদিকে পরাজিত হলে শিরোপাস্বপ্ন অনেকটাই ফিকে হয়ে যাবে দুই দলের জন্য।

অনেকটা বাঁচা-মরার এমন ম্যাচেই আজ মাঠে নামবে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। বর্তমান পয়েন্ট টেবিলে ২৯ ম্যাচ খেলে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে বার্সেলোনা। ৬৩ পয়েন্ট নিয়ে তিনে আছে রিয়াল মাদ্রিদ।

লিগ টেবিলের দিকে তাকালেই বোঝা যায় আজকের ম্যাচে হারলেই শিরোপাস্বপ্ন শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে রিয়াল মাদ্রিদের। অপরদিকে জিতলে অ্যাটলেটিকোর সমান পয়েন্ট হয়ে যাবে লস ব্ল্যাংকসদের। একইভাবে একটি জয় সাময়িক সময়ের জন্য আজ বার্সাকেও নিয়ে যেতে পারে লিগ টেবিলের শীর্ষে। কেননা অ্যাটলেটিকো যে মাঠে নামবে আরও দুই দিন পর।

সব মিলিয়ে এবারের ক্ল্যাসিকোর মহাত্ম বলে বোঝানো যাবে না। রিয়াল-বার্সা দুই দলের জন্যই এবারের মৌসুমটা তেমন একটা ভালো না কাটলেও এই লিগ শিরোপা জয় তাদের জন্য অনেক সম্মান বয়ে নিয়ে আসার ক্ষমতা রাখে।

টিম নিউজ

রিয়াল মাদ্রিদ

ক্ল্যাসিকোয় মাঠে নামার আগে মাঠের বাইরে ঘটনায় স্বস্তিতে না থাকলেও সর্বশেষ লিভারপুল ম্যাচের পারফরম্যান্স আশা জাগানিয়া রিয়ালের জন্য। তারএ এই ম্যাচেও তাকিয়ে থাকবে ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস জুনিয়রের দিকে। কেননা এই তরুণ কোনভাবে জ্বলে উঠলেই সেটা বার্সার জন্য মাথা ব্যথার কারন হয়ে উঠবে।

যদিও আজকের ম্যাচে রিয়াল তাদের নিয়মিত অধিনায়ক সার্জিও রামোসকে পাবে না। ইনজুরির কারণে দলের বাইরে রয়েছেন এই স্প্যানিয়ার্ড। এছাড়া রক্ষণ ভাগের তারই সঙ্গী রাফায়েল ভারানেকেও পাবে না মাদ্রিদের দলটি। এই দুই তারকার অনুপস্থিতিতে আজকের ম্যাচে রিয়ালের রক্ষণ সামলানোর দায়িত্বে থাকবেন এডের মিলিটাও এবং নাচোর উপর।

বার্সেলোনা

রিয়ালের মতো এত ইনজুরি সমস্যা নেই বার্সা শিবিরে। ক্ল্যাসিকোকে সামনে রেখে ২৩ সদস্যের ঘোষিত স্কোয়াডে ফিরেছেন দুই অভিজ্ঞ সেনানী জেরার্ড পিকে এবং সার্জিও রবার্তো।

আগে থেকেই দলের বাইরে থাকা ফাতি, নেতো এবং কুটিনহো বরাবরের মতো এই ম্যাচও মিস করবেন।

স্পোর্টস জোন পাওয়ার প্রেডিকশন

রিয়াল মাদ্রিদ ১-২ বার্সেলোনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *