রোহিতকে রান আউট করে বাদ পড়ার ভয়ে লিন (ভিডিও)

আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের প্রথম ম্যাচে গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে ২ উইকেটে হারে মুম্বাই ইন্ডিয়ান্স। আর এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে শুরুতে রান আউটে ফিরেন মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা। যেখানে ভুলটা ছিল তার সাথে ওপেন করতে নামা আরেক ওপেনার ক্রিস লিন। আর তাতে দল থেকে বাদ পড়ার ভয়ে আছেন লিন।

ঘটনাটি ঘটে ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলে।  ১৯ রান করা অধিনায়ককে ভুল বোঝাবুঝিতে রান আউট করেন লিন। রোহিত বিদায়ের পর নিজেও হাত খুলে খেলতে থাকেন। ৩৫ বলের সুবাদে ৪৯ রান করে আউট হয়ে যান লিন। তবুও ভুল কলে রোহিতকে রান আউট করায় ব্যাটিংয়ের সময় বেশ চাপে ছিলেন তিনি।

গতকাল ম্যাচ শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে লিন বলেন, “দেখুন, অবশ্যই আমি কিছুটা ঘাবড়ে গিয়েছিলাম, এ নিয়ে কোনও সন্দেহ নেই। (এটি আমার) মুম্বইয়ের হয়ে প্রথম খেলা এবং রোহিতের সাথেও আমি প্রথম ব্যাট করছিলাম। এটি (রান আউট) ক্রিকেটের খেলায় ঘটেই। আমি ভেবেছিলাম এটি রান হবে, তারপর বুঝেছি এটি রান ছিল না। তবে হ্যাঁ, আমি যদি তাকে সুযোগ দিতাম এবং আমার উইকেট দান করতে পারতাম। তাহলে অবশ্যই আমি তা করতে পারতাম কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি।”

তিনি আরো বলেন, “যেমনটি আমি বলেছিলাম, এটি ঘটে তবে হ্যাঁ, এতে আমার নিজের ওপর আরও খানিকটা চাপ এসে পড়েছিল। প্রথম ম্যাচেই আপনার অধিনায়ককে রান আউট করা আদর্শ নয়। কে জানে প্রথম ম্যাচটিই না আবার আমার শেষ ম্যাচ হয়ে যায় (হেসে)। তবে যাইহোক, এরকম প্রায়ই খেলায় ঘটে। এটি দুর্দান্ত হত (যদি রানআউটটি না ঘটে)। সে দুর্দান্তভাবে খেলছিল এবং শেষে আমাদের ১০ বা ১৫ রান কম ছিল। রোহিত অবশ্যই একটি পার্থক্য হড়ে দিকে পারত। তবে আজকে হারের পিছনে অনেক
কারণ ছিল কেবল রান আউটই নয়।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *