সাকিব থাকায় আমাদের দল আরও ভারসাম্যপূর্ণ হয়েছে : মরগান

আইপিএল

সাকিবের পুরো আইপিএল ক্যারিয়ারটাই কলকাতাময়। ২০১২ সালে প্রথমবারের মতো নাইট রাইডার্সদের পক্ষে খেলতে যান। খেলেছেন ২০১৭ সাল পর্যন্ত। টানা পাঁচ মৌসুম পর দুইবার সানরাইর্জাসদের হয়ে খেলেন। মাঝের তিন মৌসুম পর ঘরের ছেলে ফিরেছে ঘরে। এবারের আসরে খেলছেন কলকাতার হয়ে।

যদিও সাকিবের জন্য বড় বাধা টি-টোয়েন্টি ক্রিকেটের সব বড় নাম। অধিনায়কের দায়িত্বে থাকছেন এউইন মরগান। অটোমেটিক চয়েজ হিসেবে থাকবেন আন্দ্রে রাসেল ও প্যাট কামিন্স। আর সাকিবসহ বাকি থাকছে লকি ফার্গুসন, সুনীল নারিন, টিম সেইফার্ট ও বেন কাটিং। এত বড় নামের মধ্যে সাকিবকে পেয়ে দলকে ভারসাম্য পূর্ণ মনে করছেন অধিনায়ক মরগান।

আজ চলতি আসরের নিজেদের প্রথম ম্যাচের আগে মরগান বলেন, “এ বছর আমাদের আরও বেশি ভ্রমণ করতে হবে এবং ভেন্যু থেকে ভেন্যুতে যেতে হবে। ফলে স্কোয়াডের শক্তি ও গভীরতা থাকা জরুরি। সাকিব আল হাসান থাকায় দল আরও ভারসাম্যপূর্ণ হয়েছে।”

“আমরা বিভিন্ন ভেন্যুতে খেলি, যেখানে পরিস্থিতি অনেকটাই বদলে যায়। আপনার দলে স্পিন বোলিং অলরাউন্ডার রয়েছে, যিনি (সাকিব) আন্তর্জাতিক পর্যায়ে ও আইপিএলের বিভিন্ন পর্যায়ে সাফল্য পেয়েছে। যদি তাকে রাখা হয় তাহলে অবশ্যই সে অবদান রাখতে পারেন।”– আরও যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *