‘সাকিব ও নারাইনের মধ্যে কোনো পার্থক্য নেই’

আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে কলকাতা নাইট রাইডার্স সাকিব আল হাসানকে দলে নেওয়ার পর ভক্তদের মনে বারবার প্রশ্ন জাগছে যে একাদশে সুযোগ পাবেন তো সাকিব আল হাসান?

কারণ কলকাতার দলে যে বিদেশি ক্রিকেটারদের তারকার মেলা। কেকেআরের অধিনায়ক মরগান। তাই একাদশে সে তো নিশ্চিত। অটোমেটিক চয়েস আন্দ্রে রাসেল। অজি তারকা পেসার প্যাট কামিন্সকে শুরু থেকে একাদশে চাইবে দলটি। সেহেতু তিনজনের জায়গায় অনেকটা নিশ্চিত হলেও চতুর্থ বিদেশি ক্রিকেটার কাকে প্রথম ম্যাচ থেকেই খেলাবে, সেটা নিয়ে চলছে তর্ক-বিতর্ক!

কেউ বলছেন সাকিব আল হাসান, আবার কারো কারো মতে সুনীল নারাইন খেলবেন শুরু থেকে। এছাড়াও ফারগুসন, টিম সেইফার্ট ও বেন কাটিংয়ের মতো ক্রিকেটার থাকলেও প্রথম থেকে তাদেরকে একাদশে দেখা না যাওয়ার সম্ভাবনা বেশি। চতুর্থ বিদেশি ক্রিকেটার হিসেবে প্রথম ম্যাচ থেকেই সাকিবকে খেলানোর কথা রয়েছে কেকেআরের। যদিও নারাইন ও সাকিবের মধ্যে কোন পার্থক্য দেখছেন না অধিনায়ক মরগান।

এই দুই ক্রিকেটারের প্রসঙ্গে তিনি বলেন, “আইপিএল এতই প্রতিযোগিতাপূর্ণ একটি টুর্নামেন্ট যেখানে খুব সূক্ষ্ণ পার্থক্য দিয়েও আমরা বড় ব্যবধান তৈরি করতে পারি, বিশেষ করে প্লে-অফ রাউন্ডে। আমি যখন ছোট ছিলাম, কেবল পেশাদার ক্রিকেটার হয়ে উঠছিলাম, আমি দেখতাম যারা ম্যাচ জেতে কিংবা ম্যাচের যেকোনো সময়ে যারা নিজেদেরকে ধরে রাখতে পারে, তাদের মধ্যে সবসময়ই ইতিবাচক শরীরি ভাষা থাকে কিংবা তারা সবসময়ই এমন কিছু যার মাধ্যমে তারা ম্যাচে অবদান রাখতে পারে। আমার কাছে এই দিক থেকে সাকিব ও নারাইনের কোনো পার্থক্য নেই।”

তিনি আরও বলেন, “গত বছরের খেলার দিকে যদি তাকাই তাহলে ওই সময়ে আপনি সুনীলকে বোলিং করতে দিতে পারবেন আবার তার কাছে থেকে ব্যাট হাতেও ভালো কিছু আশা করতে পারবেন। কারণ সে বহুবার এই পরিস্থিতিগুলো মোকাবেলা করেছে। তার নিজের ওপর বিশ্বাস আছে ও দলেরও। সে যেকোনো পরিস্থিতিতে দলকে জয় এনে দেওয়ার সামর্থ্য রাখে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *