সাকিব-মোস্তাফিজ না থাকলেও প্রভাব পড়বেনা বলে মনে করছেন মমিনুল হক

বাংলাদেশ ক্রিকেট

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আর দেশ সেরা পেসার মোস্তাফিজুর রহমানকে ছাড়াই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ এর অংশ হিসেবে দুটি টেস্ট ম্যাচ খেলতে আগামীকাল (১২ এপ্রিল) বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ত্যাগ করবে মুমিনুল হকের দল। দলের দুই সেরা ক্রিকেটার সফরে না থাকলেও প্রভাব পড়বেনা বলে মনে করছেন টেস্ট অধিনায়ক মমিনুল হক। দলগত ভাবে ভাল পারফরম্যান্স করলে জয় সম্ভব বলে মনে করছেন তিনি।


শ্রীলঙ্কা সফরের আগে আজ মিরপুরের সাংবাদিক বিভিন্ন প্রশ্নের জবাব দেন মমিনুল। সেখানে সাকিবের শূন্যতা নিয়ে প্রশ্ন উঠতেই মজা করেই উত্তর দিলেন মুমিনুল, ‘সাকিব ভাই, মোস্তাফিজ না থাকলে যে ফল আসবে এমন না। ক্রিকেটার তো আরও আছে। ওনাদের তো আর দশ-বারোটা হাত না। আমার কাছে মনে হয় না এটার কোনো প্রভাব পড়ে। আমরা দল হিসেবে খেলতে পারছি না। এই কারণেই ফল আসছে না।’

কিন্তু এক সাকিবের জায়গা যে চাইলেই পূরণ করা সম্ভব না। বাংলাদেশ ক্রিকেটের বাস্তবতায় সেটি আরও কঠিন। এবার যেমন সাকিবের জায়গায় নির্বাচকদের নিতে হয়েছে শুভাগত হোম চৌধুরীকে। যিনি সর্বশেষ টেস্ট খেলেছেন পাঁচ বছর আগে। তবে যারা সুযোগ পেয়েছেন তারা যদি ভাল এফোর্ট দিতে পারে তবে জয়ের আশাও দেখছেন টেস্ট কাপ্তান।

মমিনুল হক বলেন, “আমি যদি ওইভাবে ফুল অ্যাফোর্ট দিয়ে খেলতে পারি। দেখেন ফলাফল পেছনে গিয়ে হয়েছে, ভবিষ্যৎ আপনি বলতে পারবেন না। বর্তমান দিনে আমরা যে পাঁচ দিন টেস্ট খেলবো, প্রতিটা দিন প্রতিটা সেশন যদি আমরা জিততে পারি ভালো খেলতে পারি তাহলে ফলাফল আমাদের দিকে আসবে। যদি খারাপ করি ফলাফলও আমাদের বিপক্ষে যাবে। তাই আগে থেকে বলে দেয়া কঠিন, কিভাবে হবে। আমার কাছে মনে হয় আমরা যদি একটা নির্দিষ্ট দিন ভেবে ভালো প্রস্তুতি নিয়ে টেস্ট ম্যাচ খেলতে পারি তাহলে ড্র’ও হতে পারে আবার ম্যাচ জিততেও পারি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *