বাংলাদেশের চারে চার

বাংলাদেশ ক্রিকেট

পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডেতেও দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং ক্রিকেট দলকে হারাল বাংলাদেশ নারী ইমার্জিং ক্রিকেট দল। আগেই সিরিজ নিশ্চিত করা টাইগ্রেসরা জয়ের ধারা অব্যাহত রেখে প্রোটিয়াদের এখন বাংলাওয়াশ করার পথে।


আজ চতুর্থ ওয়ানডেতে আগে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২৩৬ রান সংগ্রহ করে নিগার সুলতানার দল। জবাবে ১২৬ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। ফলে ১১০ রানের বিশাল জয় নিয়ে ৪-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে সফরকারীরা। ৬৬ রানেই পড়ে যায় ৬ উইকেট। মিডল অর্ডারে কেবল লড়াই করেন অনিকা বোষ। দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন এই অলরাউন্ডার। এছাড়া দুই অঙ্কের ঘরে পৌছতে পেরেছেন কেবল দুইজন। ফাহিমার দুর্দান্ত বোলিংয়ের কাছে ১২৬ রানেই শেষ হয় প্রোটিয়াদের ইনিংস।


এর আগে টানা তিন জয়ে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। সিরিজের দ্বিতীয় ম্যাচে ১০১ রানের অপরাজিত ইনিংস খেলা নিগার আরেকটি সেঞ্চুরি উপহার দেন। ১৩২ বলের ইনিংস ছিল আটটি চার ও একটি ছয়ের মার।

সিরিজজুড়ে দারুণ ধারাবাহিক ওপেনার মুর্শিদা খাতুন ৪১ রানের ইনিংস খেলে হন রান আউট। এ বাঁহাতির ৭৮ বলের ইনিংসে চারের মার ছিল পাঁচটি। পাঁচ নম্বরে ব্যাট করতে নামা সোবহানা মোস্তারি ৫২ বলে ৪৫ রান করেন। তিন বাউন্ডারির সঙ্গে ছিল এক ছক্কা।

শেষে ক্যামিও ইনিংস খেলে দলের রান বাড়িয়ে দেন লতা মন্ডল। ১৬ বলে একটি করে চার-ছক্কায় ২৫ রান করে থাকেন অপরাজিত।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ নারী ইমার্জিং: ৫০ ওভারে ২৩৬/৪( নিগার সুলতানা ১০১*, সোবহানা মোস্তারি ৪৫; মিশেলা অ্যানড্রুস ১/১৯)

দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং: ৪৬.৫ ওভারে ১২৬/১০(অনিকা বোষ ৬৩, স্টেইন ১২; ফাহিমা খাতুন ৪/২৯)

ফলাফলঃ বাংলাদেশ নারী ইমার্জিং ১১০ রানে জয়ী।
ম্যাচসেরাঃ নিগার সুলতানা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *