মেসির দুঃখ যেন ফুরাবার নয়

ক্লাব ফুটবল

ফুটবল বিশ্বের সর্বকালের সেরাদের একজন তিনি। প্রায় দুই দশক ধরে মাতাচ্ছেন মাঠ। পুরো মৌসুম জুড়ে গোলের পর গোল করতে তার জুড়ি মেলা ভার। সেই তিনিই কিনা চিরপ্রতিদ্বন্দ্বী দলের বিপক্ষে পান না খুঁজে জালের দেখা। এতক্ষন ধরে যার কথা শুনছিলেন তিনি লিওনেল মেসি। আর মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের নাম হয়তো আর বলে দেওয়ার প্রয়োজন হবে না। তারপরও জানা যাক সেই দলের নাম। দলটি রিয়াল মাদ্রিদ; আর এই রিয়ালের বিপক্ষেই হাজার দিন পেরিয়ে গেলেও গোলের দেখা পাচ্ছেন না আর্জেন্টাইন সুপারস্টার মেসি।

গতকাল রাতে রিয়ালের বিপক্ষে ২-১ গোলে হেরে গেছে বার্সেলোনা। চলতি মৌসুমে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে লড়াইয়ে এটা বার্সেলোনার দ্বিতীয় হার। দুটি ম্যাচেই আগাগোড়া ব্যর্থ মেসি। কালও পাননি গোলের দেখা।

দুর্বল রক্ষণ নিয়ে কাল বার্সেলোনার বিপক্ষে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। চোটের কারণে ছিলেন না দলের রক্ষণভাগের সেরা তারকা এবং দলপতি সার্জিও রামোস। ক’রোনায় আক্রান্ত হওয়ার কারণে ছিলেন না রাফায়েল ভারানও। কিন্তু মেসিকে আটকে রাখতে খুব একটা বেগ পেতে হয়নি বাকিদের।

এল ক্লাসিকোতে মেসির গোল না পাওয়ার সঙ্গে আরেকটি ব্যাপারও কাকতালীয়ভাবে জড়িয়ে আছে। ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়ার পর থেকে এখন পর্যন্ত ক্ল্যাসিকোতে গোল করতে পারেননি মেসি। যে খেলোয়াড় এক এল ক্লাসিকোতেই রেকর্ডসংখ্যক ২৬টি গোল করেছেন, তিনি সেখানে গোল করা ভুলে যাবেন?

এমন তো নয় যে মেসি ছন্দ হারিয়েছেন। বার্সেলোনার হয়ে অন্য ম্যাচগুলোতে তো ঠিকই মেসি–ঝলক চোখে পড়ছে ফুটবলপ্রেমীদের। কিন্ত রিয়াল মাদ্রিদের সঙ্গে খেলা হলেই মেসি ব্যর্থ কেন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *