প্রথম টি-২০ হারের পরও জরিমানা গুনতে হলো দক্ষিণ আফ্রিকাকে

ক্রিকেট

দলের সেরা পাঁচ খেলোয়াড়রা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল খেলার জন্য নেই দলে। খর্বশক্তির দল নিয়ে ঘরের মাঠে পাকিস্তানের সঙ্গে একের পর এক হার দেখতে হচ্ছে দক্ষিণ আফ্রিকা।

ওয়ানডে সিরিজ হারের পর টি-টোয়েন্টি সিরিজও হার দিয়ে শুরু হয়েছে প্রোটিয়াদের। আর হারের পরও দুঃসংবাদ এলো প্রোটিয়া শিবিরে। স্লো ওভার রেটের জন্য জরিমানা করা হয়েছে প্রোটিয়া ক্রিকেটারদের।

জোহানেসবার্গে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আগে ব্যাট করে ১৮৮ রানের বিশাল সংগ্রহ গড়েও পাকিস্তানের কাছে হেরে যায় দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচে পাক ইনিংসে নির্দিষ্ট সময়ের মধ্যে বিশ ওভার শেষ করতে পারেননি স্বাগতিকরা। মন্থর গতির ওভাররেটের হিসাবে এক ওভার পিছিয়ে ছিল হেনরিখ ক্লাসেনের দল।

তাই যন্ত্রণার হারের পর পরই জরিমানার খবর শুনতে হয় প্রোটিয়াদের। নিজেদের ভুল স্বীকার করে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। ফলে ওই ম্যাচে অংশ নেওয়া দক্ষিণ আফ্রিকা দলের সবাইকে মোট ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে।

উল্লেখ্য, এর আগে ওয়ানডে সিরিজেও একই শাস্তি পেয়েছিল দলটি। টেম্বা বাভুমার নেতৃত্বে প্রথম ওয়ানডে ম্যাচে মন্থর গতির ওভাররেটের জন্য জরিমানার সঙ্গে ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগে একটি পয়েন্টও হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *