ভুল সিদ্ধান্ত আর ক্যাচ মিসে অভিষেকে রঙহীন মোস্তাফিজ

আইপিএল

কলকাতার জার্সিতে সাকিবের প্রত্যাবর্তনটা দারুণ হলেও রাজস্থান রয়্যালসের হয়ে মোস্তাফিজের অভিষেকটা মোটেও সুখকর হলোনা। অধিনায়কের ভুল সিদ্ধান্ত আর বাটলারের ক্যাচ মিসে অভিষেকটা রাঙাতে পারলেন না কাটার মাস্টার।


টসে হেরে অধিনায়কত্বের অভিষেক ম্যাচে বোলিং করার সিদ্ধান্ত নেন সঞ্জু স্যামসন। ইনিংসের দ্বিতীয় ওভারেই মোস্তাফিজের হাতে বল তুলে দেন। দ্বিতীয় বলেই অধিনায়কের আস্থার প্রতিদান দেওয়ার সুযোগ পান মোস্তাফিজ। ফিজের করা সোজা বলটি মায়াঙ্ক আগার ওয়ালের পায়ে আঘাত হানে।

জোরালো আবেদন করেন মোস্তাফিজ। কিন্তু আম্পায়ার আউট দেননি। রিভিউ নেওয়ার সুযোগ থাকলেও মোস্তাফিজের কাছ থেকে আশানুরূপ সাড়া না পাওয়াতে রিভিউ নেননি অধিনায়ক স্যামসন।

এরপর ইনিংসের ১৫ তম আর নিজের কোটার তৃতীয় ওভারের প্রথম বলেই আবারো উইকেট নেওয়ার সম্ভাবনা জাগান মোস্তাফিজ। ছক্কার বৃষ্টি নামানো হুদা ফিজকে সজোরে হাঁকালে বল হাওয়ায় ভাসতে থাকে। মিড অনে দুই ইংলিশ ফিল্ডার বাটলার ও স্টোকসের ভুল বুঝাবুঝিতে হাতছাড়া হয় ক্যাচ।

এতে উইকেট বঞ্চিতই থাকতে হয় মোস্তাফিজকে। শেষ পর্যন্ত ৪ ওভার বোলিং করে ৪৫ রান দেন মোস্তাফিজ। মূলত শুধু মোস্তাফিজই না লোকেশ রাহুলের ব্যাটিং ঝড়ের কাছে তেমন কোন বোলারই দাঁড়াতে পারেননি। পাঞ্জাব অধিনায়কের ৯১ ও হুদার ৬৫ রানে ভর করে রাজস্থানকে ২২২ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে পাঞ্জাব কিংস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *