‘বাংলাদেশের কিংবদন্তি’ সাকিবের সাথে খেলতে পেরে আনন্দিত হরভজন সিং

আইপিএল

হাতে সীমিত অর্থ নিয়ে এবারের আইপিএল নিলামে নেমেছিল কেকেআর। খুব বড় প্লেয়ারকে যে নিলামের দড়ি টানাটানিতে দলে নেওয়া সম্ভব হবে না, তা একপ্রকার নিশ্চিৎ ছিল। তবে আইপিএল নিলামে যেকজন ক্রিকেটারকে দলে নিয়েছিল তাদের মধ্যে সাকিব ও হরভজন সিং ছিলেন সবচেয়ে বড় চমক।


তিন আসর বাদে ফের নাইট শিবিরে প্রত্যাবর্তন করেছেন সাকিব আল হাসান। ৩কোটি ২০ লক্ষ রুপিতে বাংলাদেশি অলরাউন্ডারকে দলে নেয় কেকেআর।

অন্যদিকে আইপিএল নিলামের প্রথম পর্বে অবিক্রিত থেকে গিয়েছিলেন ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের একসময়কার তারকা অফ স্পিনার হরভজন সিং। আইপিএলেও একাধিক দলে খেলেছেন তিনি। পরে নিলামে তার বেস প্রাইজ ২ কোটি টাকায় নিয়ে সকলকে চমকে দেয় কেকেআর।

আইপিএলে সাকিব ও হরভজন দুজনেই দীর্ঘদিন খেললেও প্রথমবার একই দলে তারা। ১১ এপ্রিল দুজনের জন্যই ছিল গুরুত্বপূর্ণ ম্যাচ। এদিন সাকিবের কলকাতার হরে প্রত্যাবর্তন হয়েছে অন্যদিকে অভিষেক হয়েছে হরভজনের। দ্বিতীয় ম্যাচে কাল মুম্বাইয়ের বিপক্ষে মাঠে নামবে কলকাতা। ম্যাচের আগে কেকেআরের হয়ে সংবাদ সম্মেলনে এসে এক প্রশ্নের জবাবে হরভজন সাকিবের প্রসংশা করেন।

মুম্বাইয়ের বিপক্ষে ম্যাচের আগে তিনি বলেছেন, ‘সাকিব একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার। সে তাঁর দেশের জন্য অনেক অবদান রেখেছে। আইপিএলে অন্য দলগুলোর হয়ে সে ভালো করেছে। বাংলাদেশ থেকে আসা একজন কিংবদন্তির সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করে নেয়াটা সত্যিই আনন্দের। তাঁর মতো দারুণ মানুষের পাশাপাশি থাকাও উপভোগ্য। শুধু আইপিএল নয় ভবিষ্যতে তাঁর দেশের জন্যও ভালো করবে বলে আশাবাদী আমি।’

উল্লেখ্য, কলকাতার হয়ে অভিষেক ম্যাচে এক ওভারে বল করার সুযোগ পান হরভজন। যেখানে ৮ রান দেন তিনি। পাননি কোন উইকেট। অন্যদিকে সাকিব ব্যাট হাতে ৫ বলে ৩ রান ও বল হাতে ৩৪ রানের বিনিময়ে ১ উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *