এক প্রকার অনিশ্চিত রিয়াদের টেস্ট ক্যারিয়ার – জানালেন বিসিবি চিকিৎসক

বাংলাদেশ ক্রিকেট

বেশ অনেকদিন ধরে পিঠের চোট ভোগাচ্ছে টাইগার সাইলেন্ট কিলার খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদকে এবার তাত সাথে নতুন করে জুটেছে সাইড স্ট্রেইন। তাই টেস্ট খেলা একপ্রকার অনিশ্চিত হয়ে পড়েছে এই টাইগার অলরাউন্ডারের!

সাম্প্রতিক সময়ে মাহমুদউল্লাহ রিয়াদের টেস্ট দলে থাকা বা না থাকা নিয়ে অনেক আলোচনা সমালোচনা হয়েছে। আর এই টিমে না থাকার মুল কারণ এবার বের হয়ে এসেছে, সেটা হলো নিয়মিত চোট বা ইনজুরি! বিগত কয়েক বছর ধরেই তো চোট রিয়াদের নিত্য সঙ্গী!

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের দলে না থাকায় অনেক আলোচনা হয়েছিল। তাই ভাবা হয়েছিল শ্রীলঙ্কা সফরের টেস্ট দলে ফিরবেন রিয়াদ। কিন্তু এবারও বাঁধ সেধেছে চোট। দুইটি চোটের কারণে রিয়াদকে অনেক অপেক্ষার পরও দলে রাখতে পারেননি বোর্ডের শীর্ষ পর্যায়ের কর্তারা, যারা দল ভূমিকায় রাখেন তাৎপর্যপূর্ণ ভূমিকা। এবার বিসিবি চিকিৎসক জানালেন, রিয়াদের সিদ্ধান্তটা নিতে হবে নিজেকেই।

মাহমুদউল্লাহ রিয়াদ। ছবিঃ সংগ্রহিত

ইনজুরি এতটাই সঙ্গী হয়েছে যে এখন বলই করতে দেখা যায় না এই অলরাউন্ডারকে। এমন পরিস্থিতিতে টেস্টের মত লঙ্গার ভার্শন খেলা বেশ এক প্রকার অনিশ্চিত হয়ে পড়েছে রিয়াদের জন্য।

তাই বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানালেন, এই ফরম্যাটে ক্যারিয়ার দীর্ঘায়িত করতে চাইলে সিদ্ধান্ত নিতে হবে রিয়াদকেই। তার সিদ্ধান্তে পাশে থাকবে বিসিবির মেডিকেল টিম।

অনলাইন পোর্টাল বিডিক্রিকটাইমকে দেবাশীষ বলেন, ‘মাহমুদউল্লাহ রিয়াদ ক্যারিয়ার দীর্ঘায়িত করবে কিনা এটা তার সিদ্ধান্ত। তবে আমরা মেডিকেল টিম সর্বাত্বক তাকে সাপোর্ট দিবে, যাতে সে ফিট থাকে।’

উল্লেখ্য, বাংলাদেশ দলের জার্সিতে ৪৯টি টেস্ট, ১৯৪টি ওয়ানডে ও ৮৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রিয়াদ। রিয়াদ সবশেষ টেস্ট খেলেছেন পাকিস্তানের বিপক্ষে ২০২০ সালের ফেব্রুয়ারিতে রাওয়ালপিন্ডিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *