দ্রুততম ফিফটির রেকর্ড গড়লেন দীপক হুদা!

আইপিএল

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএল ২০২১-এ নিজেদের প্রথম ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলেন দীপক হুদা। সেই সাথে ঝড়ো ফিফটি হাঁকিয়ে রেকর্ড খাতায় নাম লিখিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

মুম্বাইয়ের ওয়াংখেড়েতে ১টি চার ও ৬টি ছক্কার সাহায্যে মাত্র ২০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন দীপক হুডা।

শেষমেশ ইনিংসের ১৮তম ওভারের তৃতীয় বলে হুদাকে আউট করেন আইপিএল নিলামের সবথেকে দামি ক্রিকেটার ক্রিস মরিস। ৪টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৬৪ রান করে রিয়ান পরাগের হাতে ধরা পড়েন হুদা।

পাঞ্জাবকে বড় রানের ইনিংসে পৌঁছে দিতে হুদা এদিন গুরুত্বপূর্ণ ভূমিকা নেন। এমন ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে বীরেন্দ্র সেহবাগ ও হার্দিক পান্ডিয়ার একটি আইপিএল রেকর্ডও ছুঁয়ে ফেলেন তিনি।

আইপিএলে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দ্রুততম হাফ-সেঞ্চুরির নিরিখে সেহবাগ ও পান্ডিয়ার সঙ্গে যুগ্মভাবে দ্বিতীয়স্থানে উঠে এসেছেন দীপক।

২০১২ সালে সেহবাগ রাজস্থানের বিরুদ্ধে ২০ বলে হাফ-সেঞ্চুরি করেন। আর ২০২০ সালে হার্দিক পান্ডিয়াও ২০ বলে অর্ধশতরান করেন রাজস্থানের বিরুদ্ধে। এবার সেই নজির গড়েন হুদা।

যদিও ইন্ডিয়ান প্রিমিয়র লিগে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে সবথেকে কম বলে হাফ-সেঞ্চুরির রেকর্ড রয়েছে ডেভিড মিলারের নামে। তিনি ২০১৪ সালে ১৯ বলে অর্ধশতরান করেন।

উল্লেখ্য, এদিন অধিনায়কত্বের অভিষেকেই সেঞ্চুরির ইতিহাস গড়েও হার দিয়ে যাত্রা শুরু হলো অধিনায়ক সঞ্জু স্যামসনের। ১১৯ রানের অতিমানবীয় ইনিংস খেলেও শেষ বলে আউট হয়ে ৪ রানে পাঞ্জাবের কাছে হেরেছে রাজস্থান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *