২ ওভারে ৫ উইকেট নিয়ে আইপিএলের রেকর্ড বুকে আন্দ্রে রাসেল

আইপিএল

আইপিএলের পঞ্চম ম্যাচে আজু মুখোমুখি হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্স। ম্যাচটিতে আগে বোলিং করতে নেমে অসাধারণ বোলিংয়ে মুম্বাইকে অল্প রানে গুটিয়ে দিয়ে অসাধারণ রেকর্ড গড়েছেন নাইট রাইডার্স পেসার আন্দ্রে রাসেল। ২ ওভার বোলিং করে মাত্র ১৫ রান খরচায় ক্যারিয়ারে প্রথম ৫ উইকেট নিয়ে রেকর্ড বুকে জায়গা করে নিয়েছেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার।


আইপিএলের ১৪ তম আসরের পঞ্চম ম্যাচ চলমান। এর আগে ১৩ টি আসরে টুর্নামেন্টের সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে পাঁচ উইকেট নিতে পারেননি কোন বোলার। অথচ এই আসরে পরপর দুই ম্যাচেই মুম্বাইয়ের বিপক্ষে পাঁচ উইকেট নিলেন প্রতিপক্ষের দুই বোলার।

আগের ম্যাচে হার্ষাল প্যাটেলের পর আজ মুম্বাইয়ের বিপক্ষে অসার বোলিং করে পাঁচ উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল। মাত্র ২ ওভার বল করে ১৫ রানের বিনিময়ে ৫ উইকেট নিলেন রাসেল।

ইনিংসের শেষ দিকে বোলিংয়ে আসেন ড্রি রাস। নিজের প্রথম আর ইনিংসে ১৮তম ওভারে তিনি ফিরিয়ে দেন পোলার্ড ও জানসেনকে। শেষ ওভারে রাসেল আউট করেন ক্রুণাল, বুমরাহ ও চাহারকে।

এতেই ১২ বলে ৫ উইকেট নিয়ে আইপিএল ইতিহাসে দ্রুততম পাঁচ উইকেট শিকারের রেকর্ডে জায়গা করে নেন রাসেল। ভাগ বসান ইশান্ত শর্মার রেকর্ডে। ইশান্ত ১২ বলে পাঁচ উইকেট নিয়ে এতোদিন সবচেয়ে দ্রুততমের রেকর্ডের মালিক ছিলেন।

একই সাথে নিজের ক্যারিয়ার সেরা বোলিং কলকাতার হয়ে সেরা বোলিং ফিগার এবং মুম্বাইয়ের বিপক্ষে সেরা বোলিংয়েরও রেকর্ড গড়েন রাসেল৷ কলকাতার হয়ে এতোদিন সেরা বোলিংয়ের রেকর্ড ছিল তারই স্বদেশী সুনিল নারাইনের। ২০১২ আইপিএলে ১৯ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *