বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন কেন উইলিয়ামস

ক্রিকেট

নিউজিল্যান্ডের ক্রিকেটে অনবদ্য অবদান রাখায় বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার স্যার রিচার্ড হ্যাডলি পদক পেলেন কেন উইলিয়ামসন। ছয় বছরে এ নিয়ে চতুর্থবার এই সম্মানজনক মর্যাদা পেলেন কিউই অধিনায়ক।

এছাড়া কিউই নারী দলের অলরাউন্ডার অ্যামেলিয়া কার ও উদীয়মান তারকা ডেভন কনওয়েকেও পুরস্কৃত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

এই গ্রীষ্মে টেস্টে দারুণ পারফরম্যান্স করেছেন উইলিয়ামসন। হ্যামিল্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ার সেরা ২৫১ রানের পর বক্সিং ডে টেস্টে টাউরাঙ্গায় নিজের ঘরের মাঠে সেঞ্চুরি করেন। ক্রাইস্টচার্চ টেস্ট জিতে আইসিসি বিশ্ব চ্যাম্পিয়নশিপে দলকে ফাইনালে তুলতে পাকিস্তানের বিপক্ষেও ডাবল সেঞ্চুরি হাঁকান তিনি। সব মিলিয়ে নিউ জিল্যান্ড তাদের ২০ ম্যাচের মধ্যে ১৭টি জিতেছে এই মৌসুমে, নিশ্চিত করেছে তাদের সাত সিরিজের সবগুলো।

টেস্টের শীর্ষ র‌্যাংকিংধারী ব্যাটসম্যান উইলিয়ামসন বর্ষসেরা টেস্ট খেলোয়াড়ও হয়েছেন এবং প্রথম শ্রেণির ব্যাটিংয়ের জন্য জিতেছেন রেডপ্যাথ কাপ পুরস্কার। চার ইনিংসে ১৫৯ গড়ে করেছেন ৬৩৯ রান।

কনওয়ে হয়েছেন ওয়ানডে ও টি-টোয়েন্টির বর্ষসেরা খেলোয়াড়। এই মৌসুমে ১৫১ স্ট্রাইক রেটে ৪৭৩ টি-টোয়েন্টি রান করেছেন চারটি হাফ সেঞ্চুরিসহ। ওয়ানডেতেও ছিল তার সমান দাপট। মার্চে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে অভিষেক সেঞ্চুরিসহ করেছেন ২২৫ রান।

নারী ক্যাটাগরিতে সুপার স্ম্যাশ ও আন্তর্জাতিক টি-টোয়েন্টি অ্যাওয়ার্ড পেয়েছেন কার। লেগস্পিনিং অলরাউন্ডার গত ডিসেম্বরে ব্রিসবেন ও চলতি মাসে নেপিয়ারে হোয়াইট ফার্নদের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। ব্যাট হাতে সুপার স্ম্যাশ টি-টোয়েন্টিতে ১৩৪ স্ট্রাইক রেট ছিল তার, গড় ৫১। এছাড়া ফাইনালে ওয়েলিংটন ব্লেজের বিপক্ষে হ্যাটট্রিকসহ প্রতিযোগিতায় নেন ১৪ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *