জিতেও বাদ বায়ার্ন, হেরেও সেমিফাইনালে নেইমাররা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উত্তীর্ণ হয়েছে ফ্রেঞ্চ জায়ান্ট প্যারিস সেন্ট জার্মেইন। ঘরের মাঠে শেষ আটের দ্বিতীয় লেগের লড়াইয়ে বায়ার্ন মিউনিখের কাছে ০-১ গোলে পরাজিত হয়েও অ্যাওয়ে গোলে এগিয়ে থাকার সুবাদে শেষ চারের টিকেট হাতে পেয়েছে মাউরিসিও পচেত্তিনোর দল।

বায়ার্নের জন্য ঘুরে দাঁড়ানো মোটেও অসম্ভব ছিল না, তবে খানিকটা দুরূহ ছিলো তো বটেই। নেইমার-এমবাপেদের সুযোগ নষ্টের মিছিলে সেই সম্ভাবনা আরও জোড়ালো হয়েছিলো বাভারিয়ানদের। তবে হলো না শেষ পর্যন্ত। ঘরের মাঠে হেরেও চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পা রাখলো পিএসজি।

প্রথম লেগে ঘরের মাঠে এই পিএসজির কাছেই ২-৩ গোলে পরাজিত হয় বায়ার্ন মিউনিখ। সেই হতাশা ভুলতে অন্তত দুই গোলের ব্যবধানে জিততে হতো হ্যান্সি ফ্লিকের দলকে।

যদিও পুরো ম্যাচ জুড়ে মাত্র একবারই বল জালে জড়াতে সক্ষম হয় বায়ার্নের ফুটবলাররা। জার্মান দলটির হয়ে একমাত্র গোলটি করেন চলতি মৌসুমেই পিএসজি ছেড়ে বায়ার্নে নাম লেখানো এরিক ম্যাক্সিম ছুপো মোটিং।

বাকি সময়ে আর কোন গোল করতে না পারায় জিতেও বিদায় ঘণ্টা বেজে যায় বায়ার্ন মিউনিখের। অন্যদিকে গত মৌসুমের ফাইনালে হারের মধুর প্রতিশোধও নেয় পিএসজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *