এমন পিচে সাকিবের ম্যাচ জিতিয়ে আসা উচিত ছিল : হার্শা

আইপিএল

উইকেট ছিল বেশ মন্থর,বল গ্রিপ করছিল। স্পিনারদের এমন সহায়ক পরিস্থিতিতে হতাশ করেননি সাকিব আল হাসান। বেশ আঁটসাঁট বল করে নিয়েছেন এক উইকেট। ইনিংসের শেষ দিকে বল করতে এসে বুদ্ধিদীপ্ত বোলিংয়ে ২ ওভারেই ৫ উইকেট নেন আন্দ্রে রাসেল।

চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে নাগালের ভেতর আটকেও দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। তবে রান তাড়ায় ভালো শুরুর পরও মুম্বাইর বোলারদের নৈপুণ্যে পারেনি তারা। গুরুত্বপূর্ণ সময়ে সুযোগ পেয়েও ব্যাটিংয়ে ব্যর্থ হয়েছেন সাকিব। বাজে শটে তিনি উইকেট বিলিয়ে আসেন ৯ বলে ৯ রান করে।

আলোচিত পারফরমার ম্যাচে আছেন আরও কজন। তবে সবকিছু ছাপিয়ে যায় ম্যাচের শেষ সময়ের উত্তেজনা। জয়ের জন্য কলকাতার যখন প্রয়োজন ৩১ বলে ৩১ রান, তখনও তাদের উইকেট আছে ৭টি। অথচ এই ম্যাচই কিনা মুম্বাই জিতে নেয় ১০ রানে! তবে এমন মন্থর পিচে ম্যাচ জিতিয়ে আসা উচিত ছিলো সাকিবের। কারণ এমন পিচে খেলেই এসেছেন তিনি। এমনটা মনে করছেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার হার্শা ভোগলে।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের তিনি বলেছেন, “এসব পিচের মাস্টার সাকিব। প্রায় নিয়মিতই এমন পিচে খেলে থাকে সাকিব। তারই উচিত ছিল নিজ দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়া। আমি রাসেলের বিষয়টা না হয় বুঝতে পারছি যে সে এমন ধীরগতির উইকেটে খেলতে পছন্দ করে না। কিন্তু সাকিবের উচিত ছিল ম্যাচ শেষ করা। এমন ধীরগতির পিচে খেলেই বড় হয়েছে সাকিব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *