টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়লেন বাবার আজম

ক্রিকেট

ওয়ানডে ক্রিকেটে আইসিসি র‍্যাঙ্কিংয়ে প্রথমবার শীর্ষস্থান দখলের দিনে টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথমবার সেঞ্চুরি তুলে নিলেন বাবর আজম। সেই সাথে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ডেও শীর্ষস্থান দখল করে নিলেন পাকিস্তান অধিনায়ক।


আজ সেঞ্চুরিয়নে চার ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার দেওয়া ২০৪ রান তাড়া করতে নেমে ১২২ রানের দুর্দান্ত ইনিংস খেলার পথে এই রেকর্ড গড়েন বাবর।

জবাব দিতে নেমে দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম দুজনেই পাকিস্তানকে জিতিয়ে মাঠ ছাড়েন। দুজনের অসাধারণ ব্যাটিংয়ের কাছে অসহায় হয়ে যায় দক্ষিণ আফ্রিকার বোলাররা। যদিও কিছু সুযোগ মিস করেন তারা।

চোখ জুড়ানো ব্যাটিংয়ে ২৭ বলে ফিফটির পর ৪০ বলে ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেঞ্চুরি তুলে নেন বাবর আজম। এরপর সেখানেই থামেননি পাকিস্তান অধিনায়ক। ২০১৪ সালে বাংলাদেশের বিপক্ষে করা শেহজাদের পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ১১১ রানের ইনিংসকে ছাড়িয়ে যান তিনি। জয় থেকে যখন দল ৬ রান দূরে তখন ৫৯ বলে ৪ ছক্কা ও ১৫ বাউন্ডারিতে ১২২ রান করে ফেরেন বাবর।

এই রেকর্ডের দিনে রিজওয়ানের সাথে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড গড়েন বাবর। দুজনের ১৯৭ রানের জুটি টি টি-টোয়েন্টি ক্রিকেটে চতুর্থ আর রান তাড়ার সর্বোচ্চ জুটির রেকর্ডও দখল করে নেয়।

দুজনের ইতিহাস গড়া জুটিতে তৃতীয় টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়ে দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটে হারিয়েছে পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *