সাকিবকেই মূল দোষ দিলেন লারা

আইপিএল

এই ম্যাচটা কিছুতেই হারার কথা ছিল না কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর)। মুম্বাই ইন্ডিয়ান্সকে অল্প রানে (১৫২) বেঁধে ফেলার পর সহজ জয়ের পথেই ছিল তারা। কিন্তু দায়িত্বজ্ঞানহীন, দায়সারাগোছের ব্যাটিংয়ে হাতের মুঠোয় থাকা ম্যাচ হেরে বসেছে ইয়ন মরগ্যানের দল।

মঙ্গলবার রাতে এমন এক হারের পর কেকেআর ব্যাটসম্যানদের কাঠগড়ায় দাঁড় করালেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারা। তার মতে, সাকিব আল হাসানরা একদম দায়সারা গোছের ক্রিকেট খেলেছেন, আরও বিচক্ষণ হওয়া দরকার ছিল তাদের।

রান তাড়ায় নেমে বেশ ভালো শুরু পেয়েছিল কেকেআর। ১৩তম ওভারেও তাদের রান ছিল ২ উইকেটে ১০৪। নিশ্চিত জয় দেখছিলেন সমর্থকরা, এমন এক অবস্থা থেকে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে দলটি।

লেগস্পিনার রাহুল চাহার ধস নামিয়ে দেন কেকেআর ইনিংসে। নীতিশ রানা আর ইয়ন মরগ্যান-দুজনকেই ফেরান তিনি। এর আগে নিয়েছিলেন শুভমান গিল আর রাহুল ত্রিপাথির উইকেট।

অবাক করার মতো ব্যাপার হলো, অধিনায়ক হয়েও একদম দায়িত্বজ্ঞানহীন শট খেলে আকাশে বল ভাসিয়ে দেন মরগ্যান। ডাউন দ্য উইকেটে গিয়ে আউট হন হাফসেঞ্চুরিয়ান রানা। আরেক বাঁহাতি সাকিবও স্পিনার ক্রুনাল পান্ডিয়াকে তুলে মারতে গিয়ে বল আকাশে ভাসিয়ে আউট হয়েছেন।

মুম্বাইয়ের দুই স্পিনার মিলেই নিয়েছেন ৫ উইকেট। ৮ ওভারে খরচ করেন মাত্র ৪০ রান। স্টার স্পোর্টসের অনুষ্ঠানে এ নিয়ে লারা বলেন, ‘মুম্বাই ইন্ডিয়ান্স জিতেছে, কারণ তারা সঠিক সময়ে সঠিক বোলার ব্যবহার করেছে।’

ক্যারিবীয় কিংবদন্তি আলাদা করে দুষছেন কেকেআরের বাঁহাতি ব্যাটসম্যানদের। তিনি বলেন, ‘ভালো একটা শুরু পেয়েছি, এখন প্রতিপক্ষের ওপর স্টিমরোলার চালিয়ে দেব-এমনটা মনে করা ঠিক নয়। আপনাকে বিচক্ষণ ক্রিকেট খেলতে হবে। বুঝতে হবে এই ট্র্যাকে কোন বোলার ভালো, স্পিনার কারা।’

লারা যোগ করেন, ‘লেগস্পিনার বাঁহাতি ব্যাটসম্যানদের আউট করে দিয়েছে, এটা তো স্বাভাবিক বিষয় নয়। তারা আউট হয়েছে কারণ তারা দায়সারাগোছের ক্রিকেট খেলেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *