আবারও উইজডেনের শীর্ষ ক্রিকেটার নির্বাচিত হলেন স্টোকস

ক্রিকেট

ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন ক্রিকেটারস অ্যালমানাকের শীর্ষ ক্রিকেটার হিসেবে আবারও নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। গত বছরের পর এবারও লিডিং ক্রিকেটার হিসেবে এই মর্যাদা ধরে রাখেন তিনি। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) প্রকাশিত উইজডেন ক্রিকেটার্স অ্যালামনাকে ওই মর্যাদা দেওয়া হয় স্টোকসকে।

মূলত, ২০২০ সালে স্টোকস ৫৮.২৭ গড়ে করেছেন ৬৪১ টেস্ট রান, যা অন্য যে কারও চেয়ে বেশি। আর বল হাতে ১৮.৭৩ গড়ে নিয়েছেন মোট ১৯ উইকেট। আর সেই জন্যে পরপর এই মর্যাদায় ভূষিত করা হয়। যা ইংলিশ ক্রিকেটার হিসেবে একাধিকবার এই মর্যাদা পেয়েছেন।

উইজডেনের সম্পাদক লরেন্স বুথ বলেছেন, “প্রথম ইংল্যান্ড খেলোয়াড় হিসেবে একাধিকবার উইজডেনের লিডিং ক্রিকেটার হলেন বেন স্টোকস। ২০২০ সালের খেতাবটি ধরে রেখেছেন তিনি। ডিসেম্বরে ৬৫ বছর বয়সী বাবা জেডের মৃত্যুর মতো ব্যক্তিগত ট্র্যাজেডি মোকাবিলা করে তিনি এসব করেছেন।”

এর আগে বিরাট কোহলির টানা তিন বছরের আধিপত্য গুঁড়িয়ে দিয়ে গত বছর উইজডেনের বর্ষসেরা লিডিং ক্রিকেটার হয়েছিলেন বেন স্টোকস। সেই ধারাবাহিকতায় এবার এগিয়ে চলছেন স্টোকস।

এছাড়া উইসডেনের বর্ষসেরা পাঁচ ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন কেন্টের ৪৪ বছর বয়সী অলরাউন্ডার ড্যারেন স্টিভেনস, ইংল্যান্ডের দুই ব্যাটসম্যান জ্যাক ক্রাওলি ও ডম সিবলি, ওয়েস্ট ইন্ডিজের পেস বোলিং অলরাউন্ডার জেসন হোল্ডার এবং পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *