রোজা রেখেই অনবদ্য ইনিংস খেলে বাবরের সাথে ইতিহাস গড়েছেন রিজওয়ান

ক্রিকেট

বুধবার (১৪ এপ্রিল) সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়ে দক্ষিণ আফ্রিকাকে হারায় পাকিস্তান। ইতিহাস গড়া এই জয়ে রান তাড়ার সর্বোচ্চ রানের জুটি গড়েন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। বাবর শতক হাঁকিয়ে ফিরলেও শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রিজওয়ান। অনবদ্য এই ইনিংস রোযা রেখেই খেলেছিলেন বলে জানিয়েছেন অধিনায়ক বাবর আজম।


চার ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে গতকাল মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। একই দিন থেকে শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। তাই একজন মুসলমান হিসেবে ফরয রোযা রেখেই খেলতে নেমেছিলেন পাকিস্তানের উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান। এদিন পাকিস্তানকে জিতিয়ে ৭৩ রানে অপরাজিত থাকেন তিনি।

ম্যাচ শেষে রিজওয়ানের প্রসংশা করে পাকিস্তান অধিনায়ক বাবর আজম বলেন, ‘রিজওয়ান রোজা ছিল (রমজানের), কিন্তু সে সত্যিই অনেক ভাল করেছে। এমনকি সে ২০ ওভার পর্যন্ত খেলেছিল।’

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা বিপক্ষে চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে পাকিস্তান। এই ম্যাচে ২০৪ রানের লক্ষ্যে প্রথম থেকেই ওভার প্রতি ১০ রান তোলার চাপ নিয়ে উইকেটে নামেন বাবর এবং রিজওয়ান। ১৯৭ রানের ওপেনিং জুটির পর একেবারে জয়ের কাছে গিয়ে ১৫ চার এবং ৪ ছক্কায় ৫৯ বলে ১২২ রানে খেলতে থাকা বাবরকে ফেরান লিজাড উইলিয়ামস। এরপরে আর কোন অঘটন না ঘটিয়ে জয়ের বাকি কাজটা সারেন রিজওয়ান এবং ফখর জামান। ফলে ৯ উইকেটের দাপুটে বিজয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। ফলে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানেও এগিয়ে গেল এশিয়ার দেশটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *