বিশ্বসেরা গেমিং প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা প্রধান নির্বাচিত হলেন বাংলাদেশি আরাফাত

অন্যান্য খবর

কাজী আরাফাত হোসেন, একজন স্বপ্নবাজ মানুষ। দীর্ঘ তিন বছর তিনি টেনসেন্টের সঙ্গে স্বেচ্ছাশ্রম দিয়ে কাজ করেছেন। লেগে ছিলেন দেশের গেমিং সেক্টরকে উন্নতির জন্য। তিনি স্বপ্ন নিজে দেখেছেন অপরকেও দেখিয়েছেন। তার হাত ধরেই বাংলাদেশের প্রথম কোনো টিম কোনো ই-স্পোর্টসের ওয়ার্ল্ড কাপে গেছে।


দেশের ই-স্পোর্টস ক্ষেত্রে আরও একটি সাফল্য কাঁধে করে বয়ে এনেছেন দেশের ই-স্পোর্টসের মশালবাহক কাজী আরাফাত হোসেন। সম্প্রতি তিনি মোবাইল গেমের সর্ববৃহৎ কোম্পানি টেনসেন্ট হোল্ডিংস লিমিটেডের দক্ষিণ এশিয়া অঞ্চলের ব্যবসা উন্নয়ন ও ই-স্পোর্টস ব্যবস্থাপনা প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন।

এ কোম্পানির হাত ধরেই পাবজি মোবাইলের যাত্রা শুরু হয় এবং এ কোম্পানি দ্বারাই পাবজি মোবাইলের যাবতীয় সব কার্যক্রম পরিচালিত ও নিয়ন্ত্রিত হয়।

এর আগেও তিনি এ অঞ্চলের কমিউনিটি এডমিন হিসেবেও দীর্ঘদিন নিষ্ঠার সঙ্গে নিজের দায়িত্ব পালন করেন। এছাড়াও দেশের বড় দুটি ই-স্পোর্টস দল A1 eSports এবং A1 Esports 1952 এর প্রতিষ্ঠাতা তিনি।

তার এ সাফল্যের মাধ্যমে তিনি দেশের ই-স্পোর্টসকে একধাপ এগিয়ে নিয়ে গেছেন। আমাদের দেশের ই-স্পোর্টস নিয়ে তিনি বহু আগে থেকেই নিরলসভাবে কাজ করছেন। নানা রকমের বাধা বিপত্তি তার রাস্তাকে কঠিন অবশ্যই করেছে তবে তার অগ্রগতিকে কখনোই ব্যাহত করতে পারেনি। এরই ফলে তার এ অর্জন দেশের ই-স্পোর্টসে শুধু সাফল্য নয়, বয়ে এনেছে বিপ্লব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *