১৬ কোটির মরিসের চাইতেও দুর্দান্ত এক কোটির মোস্তাফিজ

আইপিএল

প্রথম ম্যাচেই ছিলেন বিবর্ণ, আজ দ্বিতীয় ম্যাচেও খুব একটা ভাল পারফর্ম করতে পারলেন না ১৬.২৫ কোটির ক্রিস মরিস। তবে দুই ম্যাচেই দলের আস্থান প্রমাণ দিলেন মাত্র ১ কোটির মোস্তাফিজুর রহমান।


রেকর্ড দামে মরিসকে যে আশাতে দলে ভিঢ়িয়েছে রাজস্থান সেই আশা পূ্রণে ব্যর্থ এই প্রোটিয়া পেসার। প্রথম ম্যাচে বল হাতে ১০+ ইকোনমিতে রান দেয়ার পর শেষ দিকে ৪ বলে তার ২ রান ডুবিয়েছিল রাজস্থানকে। সেই ম্যাচে বল হাতে উইকেট না পেলেও খারাপ করেননি মোস্তাফিজ। বেশ কয়েকটি উইকেট পাওয়ার সম্ভাবনা সৃষ্টি হলেও রিভিউ না নেওয়া আর ক্যাচ মিসের কারণে উইকেট বঞ্চিতই থাকতে হয় তাকে।

আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছে রাজস্থান। ক্রিস মরিস এদিন বোলিংয়ে এসে নিজের প্রথম ওভারেই দেন ১১ রান। অন্যদিকে মোস্তাফিজ প্রথম ওভারেই ১ রান দিয়ে নেন ১ উইকেট। দারুণ স্লোয়ারে বোকা বানিয়ে ০ রানেই ফেরান দিল্লির অন্যতম তারকা মার্কাস স্টয়নিসকে।

দ্বিতীয় ওভারে এসে মরিস দেন ৯ রান। ৮ রান দ্বিতীয় ওভারে দেন ফিজ। যদিও মিস ফিল্ডিংয়ে বাউন্ডারি হয়েছিল একটি। তৃতীয় ওভারে মরিস ৭ রানের বিনিময়ে নেন ১ উইকেট। মোস্তাফিজ তৃতীয় ওভারে উইকেট পাননি। তবে সুযোগ সৃষ্টি হলেও মিলার ক্যাচ মিস করেন। ৩ ওভারে ২৭ রান দেয়া মরিসকে আর বোলিংয়ে আনেননি রাজস্থান অধিনায়ক।

তবে ডেথ৷ ওভারে ঠিকই অধিনায়কের আস্থা অর্জন করেন ফিজ। অসাধারণ বোলিংয়ে নিজের কোটার শেষ ওভারে টম কারানকে স্লোয়ার ইয়র্কারে বোল্ড করে ফেরত পাঠান দ্য ফিজ। সব মিলিয়ে ৪ ওভার বোলিংয়ে ৭.২৫ ইকোনমিতে ২৯ রানে ২ উইকেট নেন মোস্তাফিজ।

উল্লেখ্য, মোস্তাফিজ-উনাদকাতদের দারুণ বোলিংয়ে দিল্লিকে ১৪৭ রানে আটকে দিয়েছে রাজস্থান রয়্যালস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *