আইপিএলে নতুন ইতিহাস গড়লেন শামস মুলানি

আইপিএল

ক”রোনাভাই’রাসে আ’ক্রান্ত অক্ষর প্যাটেল এখনও সুস্থ হননি। তার জায়গায় দিল্লি ক্যাপিটালস দলে নিয়েছে মুম্বাই অলরাউন্ডার শামস মুলানি। তাতে করে ইতিহাসের পাতায় চলে গেলেন এই বাহাতি ক্রিকেটার। এই প্রথম ক’রোনা বদলি দেখলো আইপিএল।

ক’রোনা মহা”মারির মধ্যে অন্তর্গত আইপিএলের খেলোয়াড় আইন ৬.১ (সি) অনুযায়ী, একটি ফ্র্যাঞ্চাইজি তাদের মূল খেলোয়াড় সুস্থ না হওয়া পর্যন্ত একজন খণ্ডকালীন বদলি খেলোয়াড় নিতে পারবে এবং জৈব সুরক্ষা বলয়ে ঢোকার অনুমতি পাবে। তাতে করে অক্ষর সেরে উঠে দলে যোগ দেওয়া পর্যন্ত মুলানি দিল্লির সঙ্গে থাকবেন। আইন অনুযায়ী, দল ছাড়ার পর এই মুম্বাই অলরাউন্ডার অন্য কোনও ফ্র্যাঞ্চাইজিতে যুক্ত হতে পারবেন না।

২৪ বছর বয়সী মুলানি বাঁহাতি স্পিনার এবং হার্ডহিটার ব্যাটসম্যান। অক্ষরের জায়গায় তাকে উপযুক্ত মনে হয়েছে দিল্লির।

গত কয়েক বছরে ধরে মুম্বাইয়ের ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্স করেছেন। তাদের হয়ে ১০টি প্রথম শ্রেণি, ৩০টি লিস্ট ‘এ’ ও ২৫টি টি-টোয়েন্টি খেলেছেন। এবারই প্রথমবার কোনও আইপিএল দলের সঙ্গে মুলানি।

এছাড়া দিল্লি স্থায়ী বদলি হিসেবে দলে এনেছে কর্ণাটক ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান অনিরুদ্ধ যোশিকে। তাদের অধিনায়ক শ্রেয়াস আইয়ার চোট নিয়ে গোটা আইপিএল থেকে ছিটকে গেছেন। তারই জায়গায় ৩৩ বছর বয়সী যোশি। আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও রাজস্থান রয়্যালসে খেলেছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *