লাতিন ফুটবলারদের জন্য ৫০ হাজার ক’রোনা টিকা দান করলেন মেসি

ফুটবল

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া ক’রোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ যেন সময়ের সাথে সাথে আরও ভয়ঙ্কর হয়ে উঠছে। দক্ষিণ আমেরিকায় এর প্রভাব যেন আরও বেশি। তাই নিজের দেশ এবং প্রতিবেশী দেশগুলোর ফুটবলারদের নিরাপত্তার কথা বিবেচনা করে এবার ভিন্নভাবে দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনকে (কনমেবল) সহায়তা করেছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

লিও মেসি তার নিজের স্বাক্ষর করা তিনটি জার্সি দিয়েছেন কনমেবলকে। যার বিনিময়ে সংস্থাটিকে ৫০ হাজার ক’রোনার টিকা দিবে চীনের ওষুধ নির্মাতা প্রতিষ্ঠান সিনোভ্যাক।

কাউকে সাহায্য করার বিষয়টি অবশ্য নিরবেই করতে পছন্দ করেন মেসি। এবারও তাই করেছিলেন। তবে তা জনসম্মুখে আসে কনমেবলের ডিরেক্টর অব ডেভেলপমেন্ট গঞ্জালো বেলোসোর একটি টুইটে।

সামাজিক মাধ্যম টুইটারে তিনি লিখেছেন, “কনমেবলের জন্য আমারা ৫০ হাজার টিকা পাওয়ার খবর জানাচ্ছি। আরও জানাতে চাই, সিনোভ্যাকের পরিচালকেরা বিশেষ ধন্যবাদ জানিয়েছেন লিওনেল মেসিকে। তিনি তিনটি জার্সি পাঠিয়েছেন তাদের জন্য। অর্থাৎ, এ অর্জনের অংশ তিনিও।”

এ টিকার বড় একটা অংশ যাবে উরুগুইয়ান ফুটবল ফেডারেশনে। ক’রোনা মোকাবেলায় ভালো ভূমিকা রাখতে পারেনি দেশটির সরকার। প্রতি মিলিয়নে প্রতিদিন গড়ে ১০৮৪ জন আক্রান্ত হচ্ছেন দেশটিতে।

এছাড়া আর্জেন্টিনার প্রথম বিভাগের ২৬টি দলের জন্য পাঠানো হবে এ টিকা। মেসির দেশেও করোনাভাইরাস ভয়ানক রূপ ধারণ করেছে। যে কারণে সেখানে কঠিন লকডাউন ঘোষণা করেছে দেশটির সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *