অবশেষে শিরোপা খরা কাটছে বার্সার!

ক্লাব ফুটবল

গত মৌসুমে একেবারে শিরোপাশূন্য একটি মৌসুমের পর এবারও ধুঁকছে বার্সেলোনা। ইতোমধ্যেই শেষ ষোলোতেই শেষ চ্যাম্পিয়ন্স লিগ। লা লিগায় শিরোপাভাগ্য নেই নিজেদের হাতে। দুঃসময়ের মধ্য দিয়ে যাওয়া কাতালান ক্লাবটির সামনে হাতছানি দিচ্ছে একটি শিরোপা- সেটি হলো কোপা দেল রে।

স্প্যানিশ কাপ নামে পরিচিত প্রতিযোগিতাটির ফাইনালে আজ রাত ১ টা ৩০ মিনিটে এথলেটিক বিলবাওয়ের মুখোমুখি হবে বার্সেলোনা। রোনাল্ড কোম্যানের দলের জন্য ব্যর্থতার বৃত্ত ভেঙে বেরিয়ে আসার সুযোগ হয়েই সামনে এসেছে এই ম্যাচ।

দুঃসময় পেছনে ফেলার এই মৌসুমে এক এক করে স্বপ্ন ভাঙছে বার্সেলোনার। পিএসজির কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বেজেছে বিদায়ঘণ্টা। গত জানুয়ারিতে হেরেছিল বিলবাওয়ের কাছে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে।

সবশেষ ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-১ গোলের হেরে লা লিগার শিরোপাভাগ্যও নিজেদের হাত থেকে ফসকে গেছে কোম্যানের দল। ৩০ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল। ৬৫ পয়েন্ট নিয়ে তিনে বার্সেলোনা। লিগের এখনও আট রাউন্ড বাকি; সে হিসেবে লিগের মুকুট পুনরুদ্ধারের সম্ভাবনা টিকে আছে ভালোভাবেই। আবার তা মিলিয়ে যাওয়ার সম্ভাবনাও আছে একই সমান্তরালে।

কোপা দেল রের ফাইনালের দিকে তাই দল, সমর্থক এমনকি সমালোচকরাও তাকিয়ে আছেন অধীর আগ্রহে। বার্সেলোনার ঘুরে দাঁড়াতে জয়টা খুব গুরুত্বপূর্ণ বলে ধারণা অনেকের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *