ভারতের মাটিতে খেলতে আর বাঁধা নেই পাকিস্তানি ক্রিকেটারদের!

ক্রিকেট

অনেকদিন ধরেই ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। তবে প্রতিবেশি এ দুই দেশের ক্রিকেটীয় লড়াই শুধু দেখা যায় আইসিসি টুর্নামেন্টে। এ বছর ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের অংশ নেয়া নিয়ে শঙ্কা ছিল। তবে সেই শঙ্কা দূর করেছে বিসিসিআই। ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে আর বাঁধা রইলো না পাক ক্রিকেটারদের।

অনেক আগে থেকে ভারত থেকে ভিসার নিশ্চয়তা চেয়েছিল পাকিস্তান। ভারতে এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখে আইসিসির কাছে এ দাবি করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে সেই দাবি আমলে নিয়ে দেশটির ক্রিকেটারদের ভিসা দিতে রাজি হয়েছে ভারত সরকার।

সংবাদ সংস্থাকে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বলেন, “পাকিস্তান ক্রিকেট দলের ভিসা সমস্যার সমাধান করা হয়েছে। তাদের ভিসা পেতে কোনো সমস্যা হবে না। তবে পাকিস্তানের দর্শকরা সীমান্ত পেরিয়ে খেলা দেখতে আসতে পারবে কি না, এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।”

চলতি বছর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ভারতে। এ টুর্নামেন্ট আয়োজনের জন্য এরইমধ্যে বিসিসিআই ৯টি ভেন্যুও ঠিক করেছে বিশ্বকাপের। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *