অভিষিক্ত কুসল-আসিফের ঐতিহাসিক ফিফটিতে নেদারল্যান্ডসকে উড়িয়ে দিল নেপাল

ক্রিকেট

আইসিসির তিন সহযোগী দেশ নেপাল, নেদারল্যান্ডস ও মালয়েশিয়ায় মধ্যকার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়েছে আজ। আসরের প্রথম ম্যাচে অভিষিক্ত কুসল ভুর্তাল ও আসিফ শেখের ফিফটিতে শক্তিশালী নেদারল্যান্ডসকে ৯ উইকেটে হারিয়েছে স্বাগতিক নেপাল।


ত্রিভুবন আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় নেপাল। সোমপাল কামি-স্বন্দীপ লামিচানেদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নেদারল্যান্ডসকে ১৩৬ রানে আটকে দেয় নেদারল্যান্ডস।

জবাবে ব্যাট করতে নেমে দুই অভিষিক্ত ওপেনার কুসল ভুর্তাল ও আসিফ শেখের ফিফটিতে পাঁচ ওভার হাতে আগেই ৯ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌছে যায় নেপাল৷ ৪৬ বলে ৬২ রান করে আউট হন কুসল। আর ৩৮ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন আসিফ শেখ।

দলকে জেতানোর পথে নেপালের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের জুটি গড়েন এই দুই ওপেনার। ১১৬ রানের ওপেনিং জুটি গড়েন তারা। শুধু দেশের হয়ে নয় আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম কোন অভিষিক্ত জুড়ি হিসেবে অভিষেক ম্যাচে শতরান পার্টনারশিপের রেকর্ডও গড়েন তারা।

একই সাথে ক্রিকেট বিশ্বের দ্বিতীয় বারের মতো অভিষেকে দুই ক্রিকেটার হিসেবে ফিফটির রেকর্ড গড়েন কুসল ও আসিফ। এর আগে একই ম্যাচে একসাথে অভিষেকে দুজনেই ফিফটির রেকর্ড গড়েছিলেন ডেভন স্মিথ ও মালন স্যামুয়েলস৷ এই দুই ক্যারিবিয়ান ক্রিকেটার ২০০৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *