৫ গোলের থ্রিলারে অবিশ্বাস্য জয় পিএসজির

ক্লাব ফুটবল

লিগ ওয়ানের ম্যাচে দুর্দান্ত এক জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেইন। শেষ মুহূর্তের নাটকীয়তায় ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মাউরিসিও পচেত্তিনোর দল। এই জয়ে লিগ লিডার লিলের মাত্র ১ পয়েন্ট দূরত্বে চলে আসলো প্যারিসের জায়ান্টরা।

নিষেধাজ্ঞার কারণে নেইমারকে ছাড়ায় এদিন মাঠে নামে পিএসজি। ভাগ্য সহায় থাকলে অবশ্য ২৯তম মিনিটে এগিয়ে যেতে পারতো তারা। কিন্তু পাবলো সারাবিয়ার শট পোস্টে বাধা পায়। ফিরতি বল দানিলো ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন।

বিরতির পরও একইভাবে চলতে থাকা ম্যাচের ৭৭তম মিনিটে মেলে প্রথম গোলের দেখা। খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় সফরকারীরা। বাঁ দিক থেকে মিগেল ত্রাওকোর দারুণ ক্রসে স্লাইডে গোলটি করেন দোনি বোয়াঁগা।

পিছিয়ে পড়ার মাত্র দুই মিনিট পরেই দারুণ নৈপুণ্যে সমতা টানেন এমবাপে। মাঝমাঠ থেকে আন্দের হেরেরার উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের টোকায় গোলরক্ষককে পরাস্ত করেন ফরাসি ফরোয়ার্ড।

৮৭তম মিনিটে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন এমবাপে। ডি-বক্সে একা ঢুকে পড়া বিশ্বকাপ জয়ী এই তারকাকে গোলরক্ষক ফেলে দিলে পেনাল্টিটি পায় পিএসজি।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে বোয়াঁগার ডান পায়ের কোনাকুনি শট গোররক্ষক সের্হিও রিকো ঝাঁপিয়ে ঠেকালেও বল হাতে রাখতে পারেননি। গোলমুখে ছুটে যাওয়া আমুমা টোকায় বল জালে পাঠান। ঘরের মাঠে আবারও পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে যায় চ্যাম্পিয়নরা।

তবে ছয় মিনিট যোগ করা সময়ে শেষের আগের মিনিটে ব্যবধান গড়ে দেন ইকার্দি। ডান দিক থেকে ডি মারিয়ার ক্রসে গোলমুখে হেডে দলকে জয়ের উচ্ছ্বাসে ভাসান আর্জেন্টাইন স্ট্রাইকার।

৩৩ ম্যাচে ২২ জয় ও তিন ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৬৯। গত শুক্রবার মোঁপেলিয়ের সঙ্গে ১-১ ড্র করা লিল সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *