চেন্নাইয়ের হয়ে ডাবল সেঞ্চুরিতে প্রথম ক্রিকেটার হিসেবে ইতিহাস গড়লেন ধোনি

আইপিএল

আইপিএলে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলতে নামছে মোস্তাফিজ-সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। সিএসকে-কে ২০০তম ম্যাচে নেতৃত্ব দিচ্ছেন মহেন্দ্র সিং ধোনি।


নিজেদের আগের ম্যাচ দুই দলই জিতেছে। চেন্নাই সুপার কিংস জার্সিতে ২০০তম ম্যাচে জয় পাওয়া ধোনি আবার রাজস্থানের বিরুদ্ধে সিএসকে-কে ২০০তম ম্যাচে নেতৃত্ব দিচ্ছেন। এর আগে ২০০৮ সালের আজকের এই দিনেই (১৯ এপ্রিল) চেন্নাইয়ের অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছিল ধোনির। আজ ২০০ তম ম্যাচেও চেন্নাইকে নেতৃত্ব দিচ্ছেন ক্যাপ্টেন কুল। এরই সাথে প্রথম ক্রিকেটার হিসেবে প্রথম ও ২০০তম ম্যাচেও নেতৃত্ব দেওয়ার রেকর্ড গড়েছেন ধোনি।

গত বছর আইপিএলের শেষ দুটি দল ছিল চেন্নাই ও রাজস্থান। এবার যেভাবে দুই দলই শুরু করেছে তাতে তেমন কিছু হওয়ার আশঙ্কা নেই। আইপিএলে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস মুখোমুখি হয়েছে ২৩ বার। ১৪টি ম্যাচ সিএসকে জিতেছে, রাজস্থান রয়্যালস জিতেছে ৯টি ম্যাচ। নির্বাসন কাটিয়ে ফেরার পর ২০১৮ সালে পারস্পরিক সাক্ষাতে চেন্নাই ও রাজস্থান একটি করে ম্যাচ জিতেছিল। ২০১৯ সালে দুটি ম্যাচই জেতে চেন্নাই। গত বছরের আইপিএলে আবার পারস্পরিক সাক্ষাতে দুটি ম্যাচেই জিতেছিল রাজস্থান রয়্যালস। প্রথমটি ১৬ রানে, দ্বিতীয়টি ৭ উইকেটে। ফলে এবার ধোনির দলের কাছে আজ বদলার ম্যাচ।

রাজস্থান রয়্যালস: জস বাটলার, মনন ভোরা, সঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটকিপার), শিবম দুবে, ডেভিড মিলার, রিয়ান পরাগ, রাহুল তেওয়াটিয়া, ক্রিস মরিস, জয়দেব উনাদকাট, চেতন সাকারিয়া, মুস্তাফিজুর রহমান।

চেন্নাই সুপার কিংস: ঋতুরাজ গায়কোয়াড়, ফাফ দু প্লেসি, মঈন আলি, সুরেশ রায়না, অম্বাতি রায়ুডু, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটকিপার), স্যাম কারান, রবীন্দ্র জাদেজা, ডোয়েইন ব্র্যাভো, শার্দুল ঠাকুর, দীপক চাহার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *