কেউ ৪০ না করেও সর্বোচ্চ রানের রেকর্ড চেন্নাইয়ের; মইন আলীর ঘূর্ণীতে কুপোকাত মোস্তাফিজরা

আইপিএল

এক ম্যাচ জয়ের পর আবারো হারের বৃত্তে মোস্তাফিজরা। নিজেদের তৃতীয় ম্যাচ চেন্নাই সুপার কিংসের কাছে ৪৫ রানের বিশাল ব্যবধানে হেরেছে তার দল রাজস্থান রয়্যালস। অন্যদিকে চেন্নাই সুপার কিংসের জার্সিতে ২০০তম ম্যাচে জয় পাওয়ার পর এবার চেন্নাই অধিনায়ক হিসেবে ২০০তম ম্যাচেও জয়ের স্বাদ পেলেন মহেন্দ্র সিং ধোনি।


মুম্বাইয়ের ওয়াংখেড়েতে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৮৮ রান সংগ্রহ করে চেন্নাই সুপার কিংস। জয়ের জন্য ১৮৯ রান তাড়া করতে গিয়ে ২০ ওভারে ৯ উইকেটে রানের ১৪৩ বেশি তুলতে পারেনি রাজস্থান।

জয়ের জন্য ১৮৯ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালোই করে রাজস্থান রয়্যালস। প্রথম ওভারে দীপক চাহারের বলে ওঠে ১১ রান। ৩.৫ ওভারে মনন ভোরাকে আউট করেন স্যাম কারান। ভোহরা করেন ১১। নিজের পরের ওভারের পঞ্চম বলেই অধিনায়ক সঞ্জু স্যামসনকে প্যাভিলিয়নে ফেরান কারান। পাওয়ার প্লে-তে কারানের এই জোড়া ধাক্কা চাপে ফেলে দেয় রাজস্থানকে।

এরপর একার কাঁধে সেই চাপ কাটানোর চেষ্টা করছিলেন জস বাটলার। ১২তম ওভারে রাজস্থানের ৮৭ রানের মাথায় ৪৯ রানে বাটলারকে আউট করেন রবীন্দ্র জাদেজা। ওই ওভারেই তিনি তুলে নেন শিবম দুবের উইকেট। এর পরেই মঈন আলির ম্যাজিক। ২ রানে ডেভিড মিলার লেগ বিফোর হন। ১৫তম ওভারের প্রথম ও তৃতীয় বলে রিয়ান পরাগ ও ক্রিস মরিসের উইকেটও তুলে নেন মঈন। দুজনের ক্যাচই তালুবন্দি করেন জাদেজা। আট রানের মধ্যেই পাঁচ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় সঞ্জু স্যামসনের দল। মোস্তাফিজ শেষ উইকেটে ৪ বলে ০ রানে অপরাজিত ছিলেন।

৩ ওভারে ৭ রানে ৩ উইকেট নেন মঈন আলি। স্যাম কারান ৪ ওভারে ২৪ রানের বিনিময়ে দুটি উইকেট নেন। চার ওভারে ২৮ রান দিয়ে ২ উইকেট নেওয়ার পাশাপাশি ম্যাচে চারটি ক্যাচ ধরেন জাদেজা।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৮ রান তুলেছিল চেন্নাই সুপার কিংস। কোন ব্যাটসম্যান ৪০ বা এর বেশি রান করেও যা আইপিএলে সর্বোচ্চ রানের রেকর্ড। এদিন ১৭ বলে সর্বাধিক ৩৩ রান করেন ফাফ দু প্লেসি। চারটি চার ও দুটি ছয় মারেন তিনি। অম্বাতি রায়ুডু ১৭ বলে ২৭, মঈন আলি ২০ বলে ২৬ ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ১৭ বলে ১৮ রান করেন। দলকে লড়াইয়ের জায়গায় পৌঁছে দিয়ে ৮ বলে ২০ করে অপরাজিত থাকেন ডোয়েইন ব্র্যাভো। ৬ বলে গুরুত্বপূর্ণ ১৩ করে শেষ ওভারে রান আউট হন স্যাম কারান।

চেতন সাকারিয়া ৩ উইকেট নেন ৩৬ রানের বিনিময়ে। রায়না, রায়ুডু ও ধোনিকে আউট করেন তিনি। ক্রিস মরিস ২টি উইকেট পান। মোস্তাফিজ নেন ১ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

চেন্নাই সুপার কিংস: ২০ ওভারে ১৮৮/৯( প্লেসিস ৩৩, রায়ডু ২৭; সাকারিয়া ৩/৩৬, মরিস ২/৩৬, মোস্তাফিজ ১/৩৭)

রাজস্থান রয়্যালস: ২০ ওভারে ১৪৩/৯(বাটলার ৪৯, উনাদকাত ২৪; মইন আলী ৩/৭, স্যাম কারান ২/২৪)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *