৮ বছর নিষিদ্ধ হলেন লঙ্কান অলরাউন্ডার

ক্রিকেট

আইসিসির দুর্নীতি বিরোধী বিধি লংঘন করে ৮ বছরের জন্য নিষিদ্ধ হলেন শ্রীলঙ্কার সাবেক অলরাউন্ডার দিলহারা লোকুহেত্তিগে। তার বিরুদ্ধে তিনটি অভিযোগ প্রমাণিত হওয়ায় সোমবার (১৯ এপ্রিল) এই শাস্তি দেয় বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি।

লংকান এই ডানহাতি ফাস্ট বোলার ও লোয়ার অর্ডার ব্যাটসম্যান দিলহারাকে ২০১৯ সালের ৩ এপ্রিল প্রাথমিকভাবে নিষিদ্ধ করে আমিরাত ক্রিকেট বোর্ড। তাই এই শাস্তির মেয়াদ শুরু হবে ওই সময় থেকে।

আইসিসির ইন্টেগ্রিটি ইউনিটের জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেছেন, ‘শ্রীলঙ্কার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিনিধিত্ব করায় দিলহারা বেশ কয়েকটি দুর্নীতি বিরোধী শিক্ষা সেশনে ছিলেন এবং তিনি জানতেন তার কার্যকলাপ দুর্নীতি বিরোধী বিধির লংঘন।’

৪০ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার ২০১৬ সালের সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। দেশের হয়ে ৯ ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলেন। এই বছরের জানুয়ারিতে স্বতন্ত্র টাইব্যুনালে তার বিরুদ্ধে আনা তিনটি অভিযোগ প্রমাণিত হয়।

উল্লেখ্য, ২০১৭ সালে সংযুক্ত আরব আমিরাতের একটি টি-টেন টুর্নামেন্টে তার বিরুদ্ধে ম্যাচ পাতানোর অভিযোগ আনা হয়, যেখানে একটি লঙ্কান দল অংশ নেয়। এই বিষয়ে ২০১৯ সালের নভেম্বর থেকে তদন্ত শুরু করে আইসিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *