বিশ্বকাপের আগে নিষিদ্ধ হতে পারে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল!

ক্রিকেট

বড় সংকটময় সময় পার করছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট। যে সংকটের নিরসন না হলে এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিষেধাজ্ঞার খড়গও নেমে আস আসতে পারে দলটির কাঁধে।


দক্ষিণ আফ্রিকার সরকার ও ক্রিকেট বোর্ডের মধ্যে মতানৈক্য চরমে উঠেছে। এটা মোটেও ভালো ভাবে নিচ্ছে না আইসিসি। খুব দ্রুত এই অভ্যন্তরীণ সমস্যার সমাধান না হলে ফ্যাফ ডু প্লেসি, কুইন্টন ডি ককদের বোর্ডকে নির্বাসিত করতে পারে ক্রিকেটের সর্বোচ্চ নিয়মক সংস্থা।

এ অবস্থায় দেশের ক্রিকেট বোর্ডকে বাঁচাতে এগিয়ে এলেন দক্ষিণ আফ্রিকার তিন ফরম্যাটের অধিনায়কেরা। দক্ষিণ আফ্রিকার চলমান সংকটকে সামনে রেখে আইসিসি থেকে সম্ভাব্য স্থগিতাদেশের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে একটি যৌথ বিবৃতি প্রকাশ করেছেন দেশটির অধিনায়কেরা।

খেলোয়াড়দের শঙ্কা যে, বর্তমান অচলাবস্থার সমাধান না হলে দক্ষিণ আফ্রিকা অক্টোবরে-নভেম্বরে ভারতে আয়োজিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে পারবে না।

অধিনায়কেরা তাদের বিবৃতিতে বলেছেন, ‘এমন এক সময়ে যখন আমাদের ভবিষ্যৎ সম্পর্কে উচ্ছ্বসিত হওয়া উচিত ছিল, কিন্তু আমরা তখন ভবিষ্যতের বিষয়ে উদ্বিগ্ন। দক্ষিণ আফ্রিকার পুরুষ দলকে নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে হবে। প্রশাসনের বর্তমান অবস্থা আমাদের প্রস্তুতিকে প্রভাবিত করছে। অচলাবস্থা চলতে থাকলে আইসিসি দক্ষিণ আফ্রিকাকে নির্বাসিত করতে পারে। তেমন হলে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে পারব না। সেটা কিন্তু আমাদের জন্য মোটেও গর্বের ব্যাপার নয়। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *