ব্যাট হাতে একাই লড়লেন রিজওয়ান; লড়াই করেও জিম্বাবুয়ের হার

ক্রিকেট

দক্ষিণ আফ্রিকা সফরে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। বিশেষ করে টি-টোয়েন্টি এবং ওয়ানডেতে। তারই ধারবাহিকতা তিনি ধরে রেখেছেন জিম্বাবুয়ে সফরেও। জিম্বাবুয়ের দারুণ বোলিংয়ে সামনে ব্যাট হাতে এদিন ৮২ রান করেন এই ওপেনার। আর লড়াই করলেও শেষপর্যন্ত ১১ রানের হার নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক জিম্বাবুয়ে।

এদিন হারারে স্পোর্টস ক্লাব মাঠে আজ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে পাকিস্তানকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিকরা।

ব্যাট করতে নেমে একা এক মোহাম্মদ রিজওয়ান ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি পাকিস্তানের। যার ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করেছে পাকিস্তান। এর মধ্যে একাই ৮২ রান করেছেন মোহাম্মদ রিজওয়ান।

৬১ বলে খেলে অপরাজিত ছিলেন রিজওয়ান। ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি এবং ১টি ছক্কার মার। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান দানিশ আজিজের ব্যাট থেকে। ১৩ রান করেন ফাখর জামান। অন্যরা দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেননি।

জিম্বাবুয়ে বোলারদের মধ্যে লুক জংউ এবং ওয়েসলি মাধভিরে নেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট নেন ব্লেসিং মুজরাবানি এবং রিচার্ড এনগারাবা।

জবাব দিতে নেমে ভালোই শুরু করে জিম্বাবুয়ে। কিন্তু পাক স্পিনার আব্দুল কাদিরের দারুণ বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৮ রান করে স্বাগতিকরা। জিম্বাবুয়ের পক্ষে আরভিন ৩৪ আর লুক জংগে ৩০ রান করেন।

পাকিস্তানের পক্ষে কাদির ৩ টি ও হুসনাইন ২ টি উইকেট নেন। ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন মোহাম্মদ রিজওয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *