টেস্টে বাংলাদেশের দুর্দান্ত দিন; সাকিবের দুর্দিন!

আইপিএল

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনটা মনে রাখার মতো কাটিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। মাত্র ২ উইকেট হারিয়ে ৩০২ রান তুলে সফরকারী বাংলাদেশ। এই দিনটা বাংলাদেশ দলের জন্যে দুর্দান্ত হলেও বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্যে দিনটা দুর্দিন!

কারণ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে সাকিব শ্রীলঙ্কা সিরিজকে না বলেছেন। আর সেই সিরিজ শুরুর দিনে বাজে পারফরম্যান্সের কারণে কলকাতা নাইট রাইডার্সের একাদশ থেকেই বাদ পড়লেন সাকিব।
কলকাতার প্রথম তিনটি ম্যাচের সবকটি ম্যাচেই খেলেছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।

ব্যাটে-বলে নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। তিনটি ম্যাচেই ব্যাটিং পেয়েছেন সাকিব। প্রথমটা জিতলেও পরের দুটো ম্যাচ হারে কলকাতা। ব্যাট হাতে তার সংগ্রহ মোট ৩৮ রান, আর বল হাতে শিকার করেছেন মাত্র ২টি উইকেট। ব্যাটিংয়ে স্ট্রাইকরেট এক শ’র নিচে আর বোলিংয়ে রান দিয়েছেন ওভারপ্রতি আটের ওপরে।

প্রথম ম্য্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ১০ রানে জিতেছিল কলকাতা। সেই ম্যাচে ৪ ওভারে ৩৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন সাকিব। পরের ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে হারা ম্যাচে ৪ ওভারে ২৩ রানে ১ উইকেট নেন। আর গুরুত্বপূর্ণ সময়ে ৯ বলে ৯ রান করে উইকেট বিলিয়ে দিয়ে আসেন।

এরপর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে আরো বেশি হতাশ করেছেন সাকিব। বল হাতে দুই ওভারে ২৪ রান দেন। পরে তাকে আর বোলিং করাননি অধিনায়ক এউইন মরগান। এরপর ব্যাট হাতে খেলেছেন মন্থর এক ইনিংস। প্রায় ১২ রানের মতো দরকার সেখানে তিনি খেলেছেন ২৫ বলে ২৬ রানের ইনিংস। সবমিলিয়ে সাকিবের জন্যে দুর্দিনই বটে। আর আজকের ম্যাচে সাকিবের পরিবর্তে সুযোগ পেয়েছেন সুনীল নারাইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *